রূপগঞ্জে অস্ত্রের সন্ধানে সেই লেকে আবারো তল্লাশি

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০১৭, ১৫:৫২

অস্ত্রের সন্ধান পেতে নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলের সেই লেকটিতে আবারো তল্লাশি শুরু করেছে পুলিশ, যেখানে গতকাল বিপুল সংখ্যক অস্ত্র পেয়েছিল আইনশৃঙ্খলা বাহিনীটি। এছাড়া গতকাল উদ্ধার হওয়া গ্রেনেড ও বোমা নিষ্ক্রিয়েও কাজ চলছে।

শনিবার সকাল সাড়ে নয়টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল লেকে তল্লাশি শুরু করে। বিকাল সাড়ে তিনটায় শেষ খবর পাওয়া পর্যন্ত লেকটি থেকে কোনো ধরনের অস্ত্র বা বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়নি। তবে কিছু শামুক উদ্ধার করা হয়েছে।

সকালে অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানিয়েছিলেন ‘আমরা লেকের পানি সেচের জন্য প্রস্তুতি নিচ্ছি। পানি সেচে ফের তল্লাশি চালানো হবে। অন্যদিকে গতকাল লেক থেকে উদ্ধার করা হ্যান্ডগ্রেনেড নিষ্ক্রিয় করার কাজ করছে পুলিশের বোম ডিসপোজাল ইউনিট।’

নারায়ণগগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক জানান, ‘রূপগঞ্জের লেক থেকে বিপুল অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের ঘটনায় ঢাকা রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলামকে প্রধান করে পুলিশ হেডকোয়াটার্স থেকে ১২ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান নারায়ণগঞ্জে অবস্থান করছেন। তিনি অস্ত্র উদ্ধারের বিষয়টি মনিটরিং করছেন।’

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, অস্ত্র উদ্ধারের ঘটনায় থানায় এখন পর্যন্ত মামলা হয়নি। কারণ এখনো অস্ত্র উদ্ধার অভিযান শেষ হয়নি। অভিযান শেষ হলে কি পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হলো তা দেখে মামলা করা হবে। এছাড়া আটক শরিফুলকে জিজ্ঞাসাবাদ চলছে।

এসএমজিসহ আটক শরিফুল নামে এক ব্যক্তির দেয়া তথ্যে অনুযায়ী বৃহস্পতিবার রূপগঞ্জ উপজেলার পূর্বাচলের তিন ও পাঁচ নম্বর সেক্টর থেকে বিপুলসংখ্যক অস্ত্র উদ্ধার করে পুলিশ।

পাঁচ নম্বর সেক্টরের একটি বাড়ির পাশের লেক থেকে মোট আটটি ব্যাগ থেকে থাকা বিপুল অস্ত্র উদ্ধার করা হয়। গতকাল উদ্ধার হওয়া অস্ত্র ও গোলাবারুদের মধ্যে ছিল ৬২টি এসএমজি, দুটি রকেট লঞ্চার, ৫১টি ম্যাগজিন, ৫৪টি গ্রেনেড, পাঁচটি পিস্তল, দুটি ওয়াকিটকি, ডেটোনেটর, বিপুল সংখ্যক গুলি ও বোমা তৈরির সরঞ্জাম। আরও অস্ত্রের সন্ধানে আজ দ্বিতীয় দিনের মতো লেকটিতে তল্লাশি শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ঢাকাটাইমস/৩জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত