সেই মা-ছেলেকে পলকের ল্যাপটপ উপহার

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুন ২০১৭, ১৮:৪২ | প্রকাশিত : ০৪ জুন ২০১৭, ১৮:৩৮

নাটোরের বাগাতিপাড়ায় একসঙ্গে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাস করা মা-ছেলেকে ল্যাপটপ উপহার দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়া আরও অদম্য তিন মেধাবী শিক্ষার্থীকে ল্যাপটপ উপহার দেন তিনি।

রবিবার সকালে নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পাঁচ শিক্ষার্থীর হাতে এই উপহার তুলে দেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রীর হাত থেকে উপহার নেন মিতু খাতুন, শিল্পী বেগম, আশা মনি, মলি রাণী ও মৃন্ময় কুমার।

সম্প্রতি প্রকাশিত হওয়া এসএসসির ফলাফলে কঠিন পরিস্থিতি মোকাবেলা করে অনেক শিক্ষার্থী ভালো ফল করে। তাদের মধ্যে নাটোরের পাঁচ শিক্ষার্থীকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। পাঁচ শিক্ষার্থীর মধ্যে বাগাতিপাড়া উপজেলার গালিমপুরের মিষ্টি ব্যবসায়ী দেবব্রত কুমার মিন্টুর স্ত্রী মলি রাণী কারিগরি বোর্ডের অর্ধীনে পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৪.৫৩ পায়। পরীক্ষায় অংশ নিয়ে মলির ছেলে মৃন্ময় কুমার কুন্ডু পান জিপিএ-৪ দশমিক ৪৩। এছাড়া অন্য তিনজনও অনেক প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে এসএসসিতে ভালো ফল করেন।

মা মলি রাণীকে মিষ্টি খাওয়াচ্ছেন ছেলে মৃন্ময় কুমারপাঁচ শিক্ষার্থীকে ল্যাপটপ দেয়ার সময় উপস্থিত ছিলেন নাটোর-১ আসনের সাংসদ মো. আবুল কালাম, নাটোর-২ আসনের সাংসদ শফিকুল ইসলাম ও নাটোর-৪ আসনের সাংসদ আব্দুল কুদ্দুস, জেলা প্রশাসক শাহিনা খাতুন ও জেলা পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদারসহ জেলার প্রশাসনিক প্রধানরা।

এরপর প্রতিমন্ত্রী নাটোর পৌরসভায় শেখ রাসেল ডিজিটাল সেন্টার, পৌরসভার ডিজিটাল ল্যাব, ব্যাংক এশিয়ার শাখা এবং ডিজিটাল পদ্ধতি বিদ্যুৎ বিল উদ্বোধন করেন। এ সময় পলক বলেন, ‘আগে বাংলাদেশ দুর্নীতিতে তিনবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। কিন্তু এখন তথ্য প্রযুক্তি ব্যবহার করে দেশে আগের চেয়ে দুর্নীতি অনেক কমে এসেছে।’

প্রতিমন্ত্রী বলেন, দেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে আইসিটি খাতে গত বছরের চেয়ে ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে ২১৮ শতাংশ বাজেট বৃদ্ধি করা হয়েছে। এবারের প্রস্তাবিত বাজেটে ৯৪টি আইটি পণ্য ভ্যাট-ট্যাক্সমুক্ত করা হয়েছে।

ঢাকাটাইমস/৪জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত