সুবিদখালী স্কুলের ঈদ পুনর্মিলনীর রেজিস্ট্রেশন চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০১৭, ১৮:১১

ঐহিত্যবাহী বিদ্যাপীঠ পটুয়াখালীর মির্জাগঞ্জের সুবিদখালী রহমান ইসহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে। চলছে নাম নিবন্ধনের কাজ। ঈদুল ফিতরের পর দিন স্কুল প্রাঙ্গণে এ পুনর্মিলনী অনুষ্ঠিত হবে।

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা সদরে অবস্থিত সুবিদখালী রহমান ইসহাক পাইলট স্কুল ৮৩ বছর অতিক্রম করেছে।১৯৩৪ সালে পটুয়াখালীর তখনকার মহকুমা প্রশাসক মো. আবু ইসহাক স্থানীয়দের সহায়তায় সুবিদখালী এম,ই স্কুল নামে স্কুলটি প্রতিষ্ঠা করেন। পরে এটি সুবিদখালী এম,ই স্কুল মাধ্যমিক পর্যায়ে উন্নীত হয়। তৎকালীন পটুয়াখালী মহকুমা প্রশাসক মো. হাবিবুর রহমানের প্রচেষ্টায় কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃক ১৯৪৫ সালে ম্যাট্রিকুলেশন পরীক্ষা দেয়ার প্রথম স্বীকৃতি লাভ করে।

পরবর্তী সময়ে বিদ্যালয়টি প্রতিষ্ঠায় গণ্যমান্য ব্যক্তি এবং দুইজন সুযোগ্য মহকুমা প্রশাসক মো. আবু ইসহাক ও মো. হাবিবুর রহমানের স্মৃতি অম্লান করে রাখতে রাখার জন্য বিদ্যালয়টির নামকরণ করা হয় ‘সুবিদখালী রহমান ইসহাক মাধ্যমিক বিদ্যালয়’। বিদ্যালয়টি ২০০০ সালে জাতীয় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়।

বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধন তৈরির লক্ষ্যে ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হচ্ছে বলে জানা গেছে। ঈদের দ্বিতীয় দিন সকাল ১০টায় সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হবে।

উদ্যোক্তারা জানিয়েছেন, আলোচনা মধ্য দিয়ে এই উদ্যোগকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া এবং পরবর্তী সময়ে বিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করার পরিকল্পনা রয়েছে।

আগ্রহীদের আগামী ১৯ জুনের মধ্যে রেজিস্ট্রেশনের জন্য সুযোগ থাকছে। রেজিস্ট্রেশনের জন্য ঢাকায় রাজু হাওলাদার (০১৭৯৮-৪০৭২৭৬), সুবিদখালীতে তানভীর আহম্মেদ (০১৭২৭-৩৭০৯৮৩), বরিশালে গোলাম রাব্বীর (০১৭৯৯-২৪১২২২) সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৫জুন/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত