ভালোবেসে বিয়ে করায় মুসলিম তরুণীকে পুড়িয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০১৭, ২১:১৩

ভারতের কর্ণাটক রাজ্যে ২১ বছর বয়সী এক মুসলিম তরুণীকে তার নিজের পরিবারই পুড়িয়ে মেরে ফেলেছে বলে অভিযোগ উঠেছে। মেয়েটিকে মেরে ফেলার কারণ, সে বাড়ি থেকে পালিয়ে গিয়ে একটি দলিত ছেলেকে বিয়ে করেছিল। খবর বিবিসির।

কয়েক মাস আগে বাড়ি থেকে পালিয়ে রেজিস্ট্রি করে বিয়ে করার পরে ওই দম্পতি শনিবার গ্রামে ফিরে আসে। ওই যুবতী গর্ভবতী হয়ে পড়েছিল।

পুলিশ বলছে, গর্ভবতী অবস্থায় বাড়ি ফিরে আসতেই ওই তরুণীর মা, ভাই-বোনেরা তাকে মারধর শুরু করে। কয়েকবার ছুরিকাঘাত করে তাকে আগুনে জ্বালিয়ে দেয়া হয়।

বিজয়পুরা জেলায় একই গ্রামের বাসিন্দা ২১ বছর বয়সী বানু বেগম আর ২৪ বছর বয়সী দলিত যুবক সায়াবান্না শরণাপ্পার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল।বিষয়টা জানতে পেরে দুই পরিবারই আপত্তি তোলে।

বানুর পরিবার সায়াবান্নাকে মারধর করেছিল, এমনকি পুলিশের কাছে সায়াবান্নার বিরুদ্ধে নাবালিকাকে ফুঁসলানোর অভিযোগও দায়ের করে বানুর পরিবার। তবে পুলিশ দুই প্রাপ্তবয়স্ক ব্যক্তির মধ্যে মধ্যে প্রেমের সম্পর্ক নিয়ে মাথা গলাতে চায়নি।

স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, পুলিশি ঝামেলা মেটার পরই ২৪ জানুয়ারি বাড়ি থেকে পালিয়ে বানু এবং সায়াবান্না গোয়ায় গিয়ে রেজিস্ট্রি করে বিয়ে করে।

গত শনিবার নিজের গর্ভবতী হওয়ার খুশির খবর দিতে স্বামী সায়াবান্নাকে নিয়ে বাড়ি ফিরেছিল বানু বেগম। দুই পরিবারের কর্তারা এই ঘটনা মেনে নিতে পারেননি।

বানুর পরিবারের লোকজনরা নিজেদের মেয়ে আর জামাই - দুজনকেই মারধর শুরু করেন। কোনোমতে ছাড়া পেয়ে সায়াবান্না পুলিশের কাছে খবর দেন। পুরো ঘটনা শুনে থানা থেকে দশ মিনিটের মধ্যেই পুলিশ পৌঁছায়। কিন্তু ততক্ষণে বানুকে বেশ কয়েকবার ছুরিকাঘাতের পরে জ্বালিয়ে দিয়েছিল পরিবার।

বিজয়পুরার জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা কুলদীপ কুমার জৈন বিবিসিকে জানিয়েছেন, ‘বানুর পরিবারই তাকে আগুনে পুড়িয়ে মেরে ফেলেছে। তার মা, ভাই- বোন এবং সায়াবান্নার বাবাকে গ্রেপ্তার করেছি আমরা।’

সায়াবান্না স্থানীয় সংবাদমাধ্যমে বলেছেন, তিনি প্রতিবেশীদের কাছে স্ত্রীকে বাঁচানোর জন্য সাহায্য চেয়েছিলেন। কেউ এগিয়ে তো আসেইনি, উল্টে দরজা বন্ধ করে দিয়েছিল সবাই।

(ঢাকাটাইমস/৬জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :