‘জনগণের দোর গোড়ায় সেবা পৌঁছে দিতে হবে’

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০১৭, ২১:৩৬

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জনগণের দোর গোড়ায় সেবা পৌঁছে দিতে বলেছেন ফরিদপুর জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে আলফাডাঙ্গা উপজেলার উন্নয়ন কর্মকাণ্ডের বিষয়ে উপজেলা মিলনায়তনে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

আলফাডাঙ্গা উপজেলা প্রশাসন এ মতবিনিময় সভার আয়োজন করে।

জেলা প্রশাসক সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি না করার অনুরোধ করে বলেন, আপনাদের জনগণকে সেবা দিতেই হবে। কারণ, আমরা যে সরকারের চাকরি করছি, তার কথাই হচ্ছে- জনগণের দোর গোড়ায় সেবা পৌঁছে দেয়া। তাই দুর্নীতি না করে জনগণের দোর গোড়ায় সেবা পৌঁছে দিতে হবে।

মাদক সম্পর্কে বলতে গিয়ে জেলা প্রশাসক বলেন, শুধুমাত্র প্রশাসন দিয়ে সমাজ থেকে মাদক নির্মূল সম্ভব নয়। যদি আমরা সামাজিক একটা আন্দোলন গড়ে তুলতে না পারি। এই সামাজিক আন্দোলনটা গড়ে তুলতে হবে আমাদের সবাইকে। শুধুমাত্র ওসি সাহেব পারবেন না। এখানে পরিবারের, বিদ্যালয়ের, উপজেলা চেয়ারম্যানের, ইউএনও’র ভূমিকা রয়েছে। সর্বোপরি সমাজেরই একটা ভূমিকা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পারভেজ চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন-  রূপালী ব্যাংকের চেয়ারম্যান মঞ্জুরুল হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এম জালাল উদ্দিন আহমেদ, আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাজমুল করিম, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা কাইয়ুম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নূরুল বাশার মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিদ্দিকুর রহমান, আলফাডাঙ্গা সরকারি কলেজের উপাধ্যক্ষ সারেকুল হাসান নয়ন, সদর ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান আহাদ, সাংবাদিক সৈয়দ আমিনুর রহমান, সাপ্তাহিক আমাদের আলফাডাঙ্গা পত্রিকার সম্পাদক সেকেন্দার আলম প্রমুখ।

মতবিনিময় সভা শেষ করে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া উপজেলার কঠুরাকান্দি কমিউনিটি ক্লিনিক, গোপালপুর ইউনিয়ন অফিস, একটি বাড়ি একটি খামার প্রকল্প পরিদর্শন এবং বাজড়া গ্রাম উন্নয়ন সমিতির উঠান বৈঠকে অংশ নেন।

(ঢাকাটাইমস/৮জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত