গুম-খুনের প্রতিবাদে নরসিংদী বিএনপির সংবাদ সম্মেলন

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০১৭, ১৮:২৮

নরসিংদী জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান নাহিদকে গুম, সদস্য মাহফুজ সরকার হত্যাকাণ্ড এবং পলাশে ড. মঈন খানের ইফতার মাহফিলে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে শনিবার চিনিশপুর বিএনপির অস্থায়ী অফিসে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এতে বক্তৃতা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার, সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, আব্দুল বাছেদ, বিজি রশিদ নওশের, যুগ্ম সম্পাদক আকবর হোসেন, দপ্তর সম্পাদক আমিনুল হক বাচ্চু, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, সাধারণ সম্পাদক ফারুক উদ্দিন ভূইয়া ও জেলা যুবদলের আহবায়ক মহসিন হোসাইন বিদ্যুৎ প্রমুখ।

সম্মেলনে বক্তৃতাকালে বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার বলেন, দমন নীতি চালিয়ে নেতাকর্মীদের হত্যা ও গুম করে কোন আন্দোলন স্তব্ধ করা যায়নি, ভবিষ্যতেও যাবে না। ইতিহাস বড়ই নিষ্ঠুর, অতীতে যারা এ ধরনের দমননীতি চালিয়ে তারাই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান নাহিদ একজন জনপ্রিয় ছাত্রনেতা। তিনি নরসিংদী সরকারি কলেজ সংসদের নির্বাচিত এজিএস ছিলেন। তার বিরুদ্ধে কোন মামলা নেই। গত বৃহস্পতিবার গভীর রাতে সাদা পোশাকধারীরা বাড়ি ঘেরাও করে তাকে ঘুম থেকে তুলে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। এ ব্যাপারে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সাথে যোগাযোগ করা হলে তারা তাকে গ্রেপ্তারের কথা স্বীকার করেনি। আমরা মানবিক কারণে অনুরোধ জানাই যারাই নাহিদকে বাড়ি থেকে নিয়ে গেছেন, আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাকে আদালতে সোপর্দ করুন, নতুবা তার পিতা-মাতার নিকট ফিরিয়ে দিন।

অন্যান্য বক্তারা জেলা ছাত্রদলের সদস্য মাহফুজ সরকার হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তারা পলাশে ড. মঈন খানের ইফতার মাহফিলে হামলার নিন্দা জানিয়ে বলেন, ইফতার মাহফিল একটি ধর্মীয় অনুষ্ঠান। ধর্ম বিশ্বাসী কোন ব্যক্তি বা গোষ্ঠী ইফতার মাহফিলে হামলা চালাতে পারে না। হামলা চালিয়ে, মানুষ খুন করে, গুম করে কেউ পার পাবে না। সময়ই হবে তাদের উত্তম বিচারক।

(ঢাকাটাইমস/১০জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত