ফরিদপুরে সংঘবদ্ধ প্রতারক চক্র আটক

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০১৭, ১৬:০৮

ফরিদপুরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সংঘবদ্ধ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে আটক করছে র‌্যাব। এই প্রতারক চক্র ওয়েলকাম পার্টি হিসেবে পরিচিত। এরা বিভিন্ন সময়ে সাধারণ মানুষকে ফোন করে বিভিন্ন মোবাইল ফোন অপারেটর ও কোম্পানির নামে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিত।

র‌্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক মো. রইছ উদ্দিন জানান, রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার তানিয়া খাতুন নামে এর মারাত্মকের ছাত্রীর নিকট ফোন দিয়ে এই চক্রটি লটারিতে গাড়ি পেয়েছেন বলে জানায়। এরপরে গাড়িটি পেতে বিভিন্ন ফি’স এর কথা বলে টাকা দাবি করে। গাড়িটি পাওয়ার জন্য একাধিক বিকাশ একাউন্টে একাধিকবারে ওই ছাত্রী মোট ৮১ হাজার টাকা পরিশোধও করে প্রতারক চক্রটিকে।

পরে তিনি প্রতারণার শিকার বিষয়টি বুঝতে পেরে ওই ছাত্রী রাজবাড়ী বালিয়াকান্দি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। বিষয়টি র‌্যাব-৮ কে অবহিত করেন।

র‌্যাব ব্যাপক গোয়েন্দা কার্যক্রম ও প্রযুক্তির ব্যবহার করে ফরিদপুরের বিভিন্ন জায়গা থেকে এই চক্রের সাথে জড়িত পাঁচজনকে আটক করে।

আটকরা হলেন- ভাঙ্গা উপজেলার তারাইল ইশ্বর্দী গ্রামের মো. শাহ জালাল চৌধুরী, মিয়া পাড়া গ্রামের সুমন ফরাজী, নগরকান্দা উপজেলার জুঙ্গুরদী গ্রামের ইমরুল কাজী, মাদারীপুর জেলার শিবচর উপজেলার গুপ্তের কান্দিম গ্রামের টোকন মাতুব্বর, ফরিদপুর সদর থানার বাখুন্ডা এলাকার মো. সাইফুল ইসলাম।

আটকদের রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে একই থানায় প্রতারণার অভিযোগে একটি মামলাও করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত