ট্যাংকের গোলা বিস্ফোরিত হয়ে দুই ব্রিটিশ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক। ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০১৭, ১৬:৪৪ | প্রকাশিত : ১৬ জুন ২০১৭, ১৬:৩৫

ব্রিটেনে তাজা গুলির অনুশীলন চলাকালে ট্যাংকের গোলা বিস্ফোরিত হয়ে দুই সেনা নিহত এবং আরো দুজন গুরুতর আহত হয়েছেন। ব্রিটেনের প্রতিরক্ষামন্ত্রী তোবায়াস এলউড দুই সেনা নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনার ধারাবাহিকতায় ব্রিটেনের তৈরি কামানের গোলা ব্যবহারের ওপর ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

স্থানীয় সময় গত বুধবার বিকালে চ্যালেঞ্জার টু ট্যাংকের গোলা রহস্যজনকভাবে বিস্ফোরিত ট্যাংকে আগুন ধরে যায়। অথচ ট্যাংকে কোনো গোলা আঘাত করেনি। ওয়েলসের পেমব্রোকেশেয়ারের ক্যাসেলমার্টিন রেঞ্জে এ অনুশীলন চলছিল।

বৃহস্পতিবার সকালে প্রতিরক্ষামন্ত্রী তোবায়াস এলউড দুই সেনার মৃত্যুর খবর নিশ্চিত করেন। নিহত দুই সেনার বয়স ২০ বছর বলে জানানো হলেও তাদের নাম বা পরিচয় প্রকাশ করা হয়নি। ব্রিটেনের রয়্যাল ট্যাংক রেজিমেন্ট এ অনুশীলনে জড়িত ছিল। এটি নিজেকে বিশ্বের সবচেয়ে পুরানো ট্যাংক রেজিমেন্ট হিসেবে দাবি করে থাকে। অবশ্য দ্বিতীয় মহাযুদ্ধের পর গুরুত্বপূর্ণ সংঘাতের সময় এ রেজিমেন্টকে মোতায়েন করা হয়েছে।

পাঁচ হাজার ৯০০ এক এলাকা জুড়ে ক্যাসেলমার্টিন রেঞ্জ অবস্থিত এবং ১৯৩৮ সাল থেকে তাজা গুলির অনুশীলনের জন্য এ এলাকা ব্যবহৃত হয়ে আসছে।

এদিকে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, বেসামরিক পুলিশের সহায়তায় এ ঘটনা তদন্ত চালাচ্ছে দেশটির প্রতিরক্ষা দুর্ঘটনা শাখা।

সূত্র: পার্স টুডে

(ঢাকাটাইমস/১৬জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর