১৫ কোম্পানির প্রথম প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৭, ১০:৪০

শেয়ারবাজারে তালিকাভুক্ত ১৫ কোম্পানি প্রথম প্রান্তিকের ৩০ সেপ্টেম্বর, ২০১৭ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রিমিয়ার সিমেন্ট লিমিটেড: প্রিমিয়ার সিমেন্ট লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৬ টাকা, যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯.০৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১.২১ টাকা।

দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৯ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৭৯ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.২০ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৬০ টাকা, যা এর আগের বছর একই সময়ে (এনওসিএফপিএস) ছিল ১.৭৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮২.১৪ টাকা। যা ৩০ জুন, ২০১৭ সমাপ্ত সময়ে (এনএভিপিএস) ছিল ৮০.১৩ টাকা।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৪ টাকা, যা এর আগের বছর একই সময়ে ছিল ২.০৭ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.১৭ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৪৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে (এনওসিএফপিএস) ছিল ২.৭৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৯.৩২ টাকা। যা এর আগের বছর একই সময়ে (এনএভিপিএস) ছিল ২৫.৯৭ টাকা।

রহিম টেক্সটাইল মিলস লিমিটেড: রহিম টেক্সটাইল মিলস লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৯ টাকা, যা এর আগের বছর একই সময়ে ছিল ১.২১ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.২৮ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮৪ টাকা, যা এর আগের বছর একই সময়ে (এনওসিএফপিএস) ছিল ০.৮৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪২.৫৭ টাকা, যা ৩০ জুন ২০১৭ পর্যন্ত (এনএভিপিএস) ছিল ৪১.০৮ টাকা।

ইবনে সিনা লিমিটেড: ইবনে সিনা লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৯ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ১.৬৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৬.০৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ৪.৯৭ টাকা।

নর্দার্ন জুট লিমিটেড: নর্দার্ন জুট লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪.০৪ টাকা, যা এর আগের বছর একই সময়ে ছিল ৩.০২ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮৬.৯৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ৪৯.৩১ টাকা (মাইনাস)।

তিতাস গ্যাস লিমিটেড: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি তিতাস গ্যাস লিমিটেড প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইপিএস বেড়েছে। জানা যায়, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৮ টাকা, যা এর আগের বছর একই সময়ে ছিল ১.০৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৬.৭৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ২.৪১ টাকা (মাইনাস)।

এমআই সিমেন্ট লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এমআই সিমেন্ট লিমিটেড প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইপিএস ৪৩ শতাংশ কমেছে। জানা যায়, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৭ টাকা, যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৮২ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৮.৩৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ৫.৩৬ টাকা (মাইনাস)।

এসিআই ফরমুলেশন লিমিটেড: এসিআই ফরমুলেশন লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১১ টাকা, যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.৬৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৪.৪৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.২০ টাকা (নেগেটিভ)।

এসিআই লিমিটেড: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি এসিআই লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫৯ টাকা, যা আগের বছর একই সময় লোকসান ছিল ৪.০৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪৬.৭১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১০.৮৬ টাকা (নেগেটিভ)।

হামিদ ফেব্রিক্স লিমিটেড: হামিদ ফেব্রিক্স লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৭ টাকা, যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.২৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৮.৫৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৮ টাকা (নেগেটিভ)।

লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড: শেয়ারবাজারে তালিকাভুক্ত এই কোম্পানি প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১২ টাকা, যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.০৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.৫৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০২ টাকা।

আইটি কনসালটেন্ট লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইটি কনসালটেন্ট লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৯ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১২ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৪১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬২ টাকা (নেগেটিভ)।

মালেক স্পিনিং মিলস লিমিটেড: মালেক স্পিনিং মিলস লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১১ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.২০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৫.৩০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.২০ টাকা।

মেট্রো স্পিনিং লিমিটেড: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি মেট্রো স্পিনিং লিমিটেড প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১১ টাকা, যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.০৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.৯৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৫ টাকা (নেগেটিভ)।

ঢাকাটাইমস/১৩নভেম্বর/ওয়াইএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

বে গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি শামসুর রহমান মারা গেছেন

দেশে রিজার্ভ কমে এক দশকের মধ্যে সর্বনিম্ন

হজ ক্যাম্পে এক্সিম ব্যাংকের সেবা বুথ উদ্বোধন 

ঢাকার আশকোনা হজ ক্যাম্পে স্ট্যান্ডার্ড ব্যাংকের বুথ উদ্বোধন

সাউথইস্ট ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ইউনিয়ন ব্যাংক ও মেডর‌্যাবিটস হেলথকেয়ারের চুক্তি স্বাক্ষর

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ক্যাশ ম্যানেজমেন্ট অ্যান্ড অপারেশন বিষয়ক প্রশিক্ষণ 

ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ

সোনালী ব্যাংকের সঙ্গে স্বেচ্ছায় একীভূত হচ্ছে বিডিবিএল

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভ্যাল মঙ্গলবার শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :