বরগুনায় প্রধান শিক্ষককে যুবলীগ নেতার মারধর: বার্ষিক পরীক্ষা বর্জন

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০১৭, ২০:৫০

বরগুনার আমতলী উপজেলায় একটি মাধ্যমিক বিদ্যালয়ের স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগ নেতার (একই ব্যক্তি) হাতে এক প্রধান শিক্ষককে মারধরের ঘটনায় রবিবার সকালে উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের চলমান বার্ষিক পরীক্ষা বর্জনের পর মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ক্ষুব্ধ শিক্ষকরা।

রবিবার সকাল ১০টায় আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়। এ সময় উপজেলার বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসার সহস্রাধিক শিক্ষক এ প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন।

সমাবেশ শেষে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোরোয়ার হোসেনের কাছে বরগুনা জেলা প্রশাসক ও বরিশাল বোর্ডের চেয়ারম্যান বরাবরে স্মারকলিপি পেশ করেন আন্দোলনরত শিক্ষককরা।

এর আগে শনিবার সন্ধ্যায় আমতলীর গুলিশাখালী ইউনিযনের খেকুয়ানি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সোবহান লিটন তার পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে না পেরে একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মহিউদ্দীন স্বপনকে মারধর করেন বলে অভিযোগ ভুক্তভোগী প্রধান শিক্ষকের। এ ঘটনায় ওইদিন রাতেই আব্দুস সোবহান লিটনসহ পাঁচজনকে আসামি করে একটি অভিযোগ করেন প্রধান শিক্ষক এসএম মহিউদ্দীন স্বপন। অভিযোগ পেয়ে রবিবার সকালে সোহরাব হোসেন নামে এজাহারভুক্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ বিষয়ে অভিযুক্ত যুবলীগ নেতা ও খেকুয়ানি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস সোবহান লিটনের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। তবে বরগুনা জেলা যুবলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. কামরুল আহসান মহারাজ জানান, ইতোমধ্যেই অভিযুক্ত যুবলীগ নেতা আব্দুস সোবহান লিটনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনার বিস্তারিত জেনে যথাযথ তদন্তের পর তার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান জানান, বিষয়টি তিনি জেনেছেন। এ বিষয়ে আমতলী উপজেলা শিক্ষা কর্মকর্তাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রকৃত ঘটনা জেনে যথাযথ ব্যবস্থাগ্রহণের জন্যে বলা হয়েছে। তাছাড়া এ ঘটনায় আমতলী থানায় দায়ের করা মামলা ও মামলার প্রেক্ষিতে একজনের গ্রেপ্তার হওয়ার বিষয়টিও তিনি জানান।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :