জামিন পাওয়ার আশায় খালেদা: আইনজীবী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মার্চ ২০১৮, ২০:১৬ | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৮, ১৯:১৮

দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে এক মাস ধরে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া উচ্চ আদালতে জামিন পাবেন বলে আশা করছেন। রবিবার তার জামিনের ব্যাপারে আদেশ হওয়ার কথা রয়েছে।

বৃহস্পতিবার বিকালে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা জানিয়েছেন তার আইনজীবী জয়নুল আবেদীন।

এর আগে বিকালে বেগম জিয়ার আইনজীবী আবদুর রেজ্জাক খান, জয়নুল আবেদিন, এ জে মোহাম্মদ আলী, মাহাবুব উদ্দিন খোকন ও সানাউল্লাহ মিয়া কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যান।

বেগম জিয়ার এই আইনজীবী বলেন, 'আমরা ম্যাডামের সঙ্গে আইনগত বিষয়গুলো নিয়ে আলাপ আলোচনা করেছি। গতকাল রাজনৈতিক নেতারা রাজনৈতিক বিষয়ে আলোচনা করেছেন। আমরা দীর্ঘ এক মাস আইনজীবী হিসেবে তার সঙ্গে কোনো আলাপ করতে পারিনি। আমরা অনুমতি নিয়ে দেখা করেছি। আপিল আবেদন থেকে শুরু করে, জামিন দেওয়া নিয়ে আমরা আলাপ আলোচনা করেছি। ম্যাডাম জানতে চেয়েছেন যে জামিন আবেদনের কী হলো? সে বিষয়ে তাকে বলেছি।’

জয়নুল আবেদিন বলেন, ‘আমরা আশা করি আগামী রবিবার আদালত জামিন আদেশ দেবেন। দেশের মানুষে নিম্ন আদালতের ওপর আস্থাশীল না হলেও উচ্চ আদালতের ওপর আস্থাশীল। তেমনি ম্যাডামও উচ্চ আদালতের ওপর আস্থাশীল।’

এসময় বেগম জিয়ার অপর আইনজীবী ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন বলেন, 'বেগম খালেদা জিয়া বার বার জানতে চেয়েছেন তিনি জেলে কেন? তিনি কোনো কাগজে স্বাক্ষর করেননি, কোনো অনুমোদন দেননি, কোনো চেক সই করেননি। এর ব্যাখ্যা আমরা দিয়েছি।’ বেগম জিয়া সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘উনি বেশ আত্ম বিশ্বাসী মনে হলো। উনি আশা করেন উনি মুক্ত হবেন। আমরাও আশা করি তিনি মুক্তি হবেন।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। এরপর থেকে তিনি পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরোনো কারাগারে আছেন। খালেদা জিয়ার জামিন চেয়ে উচ্চ আদালতে আবেদন করেছেন তার আইনজীবীরা। মামলার নথি না পাওয়ায় এ ব্যাপারে আদেশ বিলম্বিত হচ্ছে।

আগামী রবিবার সকালে মামলার নথি উচ্চ আদালতে পৌঁছবে বলে আশা করা হচ্ছে। সেদিন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ ব্যাপারে আদেশ দেবেন।

গত ২৫ ফেব্রুয়ারি বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চে খালেদা জিয়ার জামির আবেদনের ওপর শুনানি হয়। সেদিন আদেশ না দিয়ে নথি দেখে সিদ্ধান্ত জানানোর কথা বলেন দুই বিচারপতি। এর আগে ২২ ফেব্রুয়ারি হাইকোর্টের একই বেঞ্চ খালেদা জিয়ার করা আপিল গ্রহণ করে ১৫ দিনের মধ্যে মামলার নথি পাঠানোর আদেশ দেন। সেই অনুযায়ী ৭ মার্চ সেই সময় শেষ হয়। তবে হাইকোর্টের আদেশের কপি বিচারিক আদালতে পৌঁছেছে ২৫ ফেব্রুয়ারি। সেই অনুযায়ী আগামী ১১ মার্চ রবিবার হবে ১৫ দিন।

(ঢাকাটাইমস/০৮মার্চ/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক 

বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে লেবার পার্টির বৈঠক

সরকার সহিংসতা করে দায় আমাদের ওপর চাপিয়েছে: নজরুল ইসলাম

আ স ম রবের বাসভবনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল 

সমমনা জোটের সঙ্গে বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটি

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :