বাংলাদেশের মেয়েদের সামনে নেপাল চ্যালেঞ্জ

ক্রীড়া ডেস্ক
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৯, ০৯:২৫

নারী সাফ চ্যাম্পিয়নশিপ থেকে ইতিমধ্যে বিদায় নিয়েছে ভুটান ও মালদ্বীপ। সেমিফাইনালের লড়াইয়ে রয়েছে চারটি দল-বাংলাদেশ, ভারত, নেপাল ও শ্রীলঙ্কা। তবে সেমির আগে বাকি গ্রুপ সেরা হওয়ার লড়াই।

গ্রুপ সেরা হতে বাংলাদেশের মেয়েদের সামনে নেপাল চ্যালেঞ্জ। নেপালের বিরাটনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে আজ  স্থানীয় সময় বিকেল তিনটায় মুখোমুখি হবে দুইদল।

বয়সভিত্তিক পর্যায়ে নেপালকে হারানো গেলেও সিনিয়র পর্যায়ে সে সাফল্য টেনে আনতে পারেনি বাংলাদেশ। সাফে এ পর্যন্ত দুইবার মুখোমুখি হয়েছে দুই দল। দুইবারই সেমি-ফাইনালে। ফলাফল বাংলাদেশের পরাজয়। ২০১০ সালে ৩-০ গোলে হারার পর ২০১৪ সালে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। তাই এই ব্যর্থতা কাটানোই এখন বাংলাদেশের বড় প্রতিজ্ঞা। আর সেই ব্যর্থতা কাটাতে নিজেদের শতভাগেরও বেশি দেওয়ার কথা বলছেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন।

তার কথায়,‘ সেমি-ফাইনালের আগে এটা আমাদের জন্য আরেকটা সেমি-ফাইনাল। নেপালের চেয়ে আমরা পিছিয়ে আছি বয়স আর অভিজ্ঞতায়। অভিজ্ঞতার ঘাটতির কারণে আমরা ছোট ছোট ভুল করি। এ ঘাটতি পুষিয়ে নিতে হলে আমাদের শতভাগের বেশি দিতে হবে। আমাদের মেয়েরা তৈরি আছে। আমরা চাই নেপালকে হারিয়ে গ্রুপ সেরা হতে। আমি মনে করি নেপাল স্বাগতিক হিসেবে এ টুর্নামেন্টে সবচেয়ে বেশি এগিয়ে আছে। তারাই সেরা দল। আশা করছি প্রতিযোগিতামূলক ম্যাচ হবে।’

উল্লেখ্য, চলতি নারী সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের ভুটানকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। আর একই প্রতিপক্ষকে নেপাল হারিয়েছে ৩-০ গোলে। গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ সেরা হতে স্বাগতিকদের ড্র হলেই হবে। কিন্তু বাংলাদেশের চাই জয়। স্বাগতিকদের হারিয়ে বাংলাদেশের মেয়েরা গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারে কিনা সেটাই দেখার অপেক্ষা।

(ঢাকাটাইমস/১৬ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :