কেন স্যালুট সেলিব্রেশন করেন কটরেল?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুন ২০১৯, ১৭:৪৪

সুযোগ পেলেই তিনি স্যালুট করেন। সুযোগ পেলেই বাচ্চাদের শেখান, কোন কায়দায় সঠিক স্যালুট করা যায়! তাঁর জন্য বিশ্বকাপে একটা নতুন শব্দের উদ্ভব হয়েছে। কটরেল স্যালুট ক্লাব। তাঁর সেই ক্লাবে দুজন অজি ব্যাটসম্যানের এন্ট্রি হয়েছে সবে সবে। একজন ডেভিড ওয়ার্নার। আরেকজন গ্লেন ম্যাক্সওয়েল। বৃহস্পতিবার নটিংহ্যামে এই দুজনকেই প্যাভিলিয়নের রাস্তা দেখিয়েছেন কটরেল। আর তার পরই সাফল্যের উদযাপন হয়েছে স্যালুট-এ।

কেন প্রতিটা সাফল্যের পর এভাবে স্যালুট করে সেলিব্রেশন করেন শেল্ডন কটরেল? কটরেল বলেন, এটা আমার সিগনেচার স্টাইল। সে না হয় মেনে নেওয়া গেল! কিন্তু প্রতিটা সিগনেচার স্টাইলের পিছনে একটি করে কারণ থাকে। এখানে কারণটা কী! বিশ্বকাপে এখন কটরেলএর স্যালুট সেলিব্রেশন নিয়ে বিস্তর চর্চা হচ্ছে। আসল কারণটা জেনে নেওয়া যাক। কটরেল একজন সৈনিক। জ্যামাইকান আর্মড ফোর্স-এ কর্মরত তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক হাতে দুর্দান্ত ক্যাচ নিয়ে কটরেল এখন বিশ্ব ক্রিকেটে জনপ্রিয় মুখ হয়ে উঠেছেন। তার উপর স্যালুট সেলিব্রেশন করেও এখন তিনি চর্চায়। কটরেল বলেছেন, ‘এটা মিলিটারি-স্টাইল স্যালুট। আমি পেশায় একজন সৈনিক। জ্যামাইকান ডিফেন্স ফোর্সকে সম্মান জানানোর জন্যই আমি প্রতিবার উইকেট পেলেই স্যালুট করে সেলিব্রেট করি। স্যালুট কিন্তু ঠিকঠাক আদলে হতে হবে। আমি আর্মির ট্রেনিং করার সময় ছয় মাস ধরে প্র্যাকটিস করে ঠিকঠাক স্যালুট করা শিখেছি।’

(ঢাকাটাইমস/৯ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :