বিড়াল হত্যায় তরুণীর বিরুদ্ধে চার্জশিট

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুলাই ২০১৯, ১৮:২৩ | প্রকাশিত : ০১ জুলাই ২০১৯, ১৬:৪৪
অভিযুক্ত তরুণী (ফাইল ছবি)

একটি বিড়াল হত্যার অভিযোগের মামলায় ইশরাত জাহান মেহ্জাবীন নামের এক তরুণীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

সম্প্রতি মামলার তদন্তকারী কর্মকর্তা মুগদা থানার এসআই নয়ন চন্দ্র দেবনাথ ১২ জনকে সাক্ষী করে এ চার্জশিট দাখিল করেন।

চার্জশিট আগামী ৯ জুলাই মামলার ধার্য তারিখে আদালতে উপস্থাপন করা হবে বলে জানা গেছে।

আসামি ইশরাত রাজধানীর আর কে মিশন রোডের গোপীবাগের মো. ইকবাল হোসেনের মেয়ে। তিনি ন্যাশনাল আইডিয়াল কলেজের শিক্ষার্থী। তিনি ২০১৭ সালে এসএসসি পাস করেন।

১৯২০ সালের প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইনের ৭ ধারায় এ চার্জশিট দাখিল করেছেন তদন্তকারী কর্মকর্তা। আইন অনুযায়ী ওই ধারার অভিযোগ বিচারের প্রমাণিত হলে আসামির ছয় মাস পর্যন্ত কারাদ-, সঙ্গে ২০০ টাকা পর্যন্ত অর্থদণ্ড হতে পারে।

চার্জশিটে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, গত ১৭ মার্চ যেকোনো সময় একটি বড় মা বিড়াল ২/৩ দিন বয়সের একটি বিড়াল ছানাকে আসামি ইশরাত জাহান মেহ্জাবীনের বাসার খাটের নিচে রেখে যায়। ওইদিন রাত ১০টার দিকে আসামি ইশরাত তার রুমে রেক্সিনের কাগজের ওপর প্লাস্টিকের পাইপ এবং লোহার ছোঁড়া দিয়ে বিড়াল ছানাটিকে হত্যা করেন। যা তিনি তার মোবাইলে ভিডিও ধারণ করেন। এরপর বিড়াল ছানাটির মৃতদেহ এবং প্লাস্টিকের পাইপ একটি পলিথিনে ভরে ময়লার ঝুড়িতে ফেলে দেন। পরদিন ময়লাওয়ালা যা নিয়ে ডাস্টবিনে ফেলে দেয়। এরপর গত ১৯ মার্চ রাতে ইশরাত তার ফেসবুক আইডিতে বিড়াল ছানা হত্যার ভিডিওটি আপলোড করেন। আবার ওই রাতেই ভিডিওটি ডিলেট করে দেন।

ফেসবুকে ভিডিওটি দেখে 'কেয়ার ফর পস' নামে এক স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন গত ২১ মার্চ মুগদা থানায় এ মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ওইদিনই ওই তরুণী গ্রেপ্তার হন। পরদিন তাকে আদালতে হাজির করা হলে আদালত তার জামিন মঞ্জুর করে।

(ঢাকাটাইমস/০১জুলাই/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :