‘মানুষের মন থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলা যাবে না’

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৯, ২২:০৪

জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, ‘বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির স্বাধীনতার প্রতীক। তার কর্ম ও আদর্শ চিরকাল বাঙালির মাঝে বেঁচে থাকবে।’

বৃহস্পতিবার সকালে পিরোজপুরের ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেপি চেয়ারম্যান বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব বাংলাদেশের সাত কোটি বাঙালি জাতীয়তাবাদের উন্মেষ ঘটিয়ে স্বাধীনতার পথে গোটা জাতিকে তার নেতৃত্বে আন্দোলন-সংগ্রামের মধ্যদিয়ে ঐক্যবদ্ধ করেছেন, তার ডাকে সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন করেছেন। তিনি বিভিন্ন মত ও পথের মানুষকে একত্রিত করে একটা আন্দোলন সৃষ্টি করেছিলেন; যা পৃথিবীর মানুষ আগে কখনো দেখেনি। ৭০-এর নির্বাচনে বঙ্গবন্ধু ও তার দল ৯৭ ভাগ ভোট পেয়ে বাঙালি জাতির ঐক্যের প্রতীকে পরিণত হন। তাই আমাদের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। দেশ স্বাধীন হয়েছে আমাদের এক হয়ে থাকতে হবে। দেশের মানুষ যদি স্বাধীনতার সুফল না পায়, তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে না।’

সভায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফাইজুর রশিদ খসরুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- ভান্ডরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম, সহসভাপতি নিজামুল হক নান্না, জাতীয় পার্টির (জেপি) ভান্ডারিয়া উপজেলার যুগ্ম আহ্বায়ক গোলাম সরওয়ার জোমাদ্দার, সদস্য সচিব সিদ্দকুর রহমান টুলু, টুঙ্গিপাড়া আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাফিজুর রশিদ তারিক, যুবলীগ সভাপতি এনামুল কবির টিপু।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির ভান্ডারিয়া উপজেলার আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনিরুল হক মনি জোমাদ্দার, মুক্তিযুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার আ. আজিজ সিকদার, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি লিয়াকত হোসেন তালুকদার, জাতীয় যুব সংহতির উপজেলা শাখার সদস্য সচিব মনির সরদার, যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার, জাতীয় ছাত্রসমাজের আহ্বায়ক শিমুল প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :