বরিশাল নগর আ.লীগের নেতৃত্বে জাহাঙ্গীর-সাদিক

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৮:৪১

জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বরিশাল নগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। বর্তমান কমিটির সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর হোসেনকে সভাপতি ও কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

রবিবার মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে বিকাল চারটার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন।

একই সঙ্গে বর্তমান কমিটির সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালকে আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ঘোষণা করেন ওবায়দুল কাদের।

কমিটি ঘোষণার পরপরই নগরীর বরিশাল ক্লাবের সামনে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ অনুসারী নেতাকর্মীরা আতশবাজি ফুটিয়ে উল্লাস করেন।

এর আগে বিকাল পৌনে তিনটায় নগরীর ক্লাব রোডস্থ বরিশাল ক্লাবের অমৃত লাল দে মিলনায়তনে শুরু হয় মহানগর আওয়ামী লীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশন।

কাউন্সিলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম কাউন্সিলরদের কাছ থেকে প্রার্থীদের নাম প্রস্তাব গ্রহণ করেন। এ সময় সভাপতি পদে সাবেক কমিটির সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীরের নাম প্রস্তাব করেন।

পরবর্তীতে প্রস্তাবিত দুই প্রার্থী নিজেদের মধ্যে আলোচনা শেষে গোলাম আব্বাস চৌধুরী দুলাল সভাপতি পদে একেএম জাহাঙ্গীরকে সমর্থন করেন। এ কারণে জাহাঙ্গীরকেই সভাপতি ঘোষণা করা হয়।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে একক প্রার্থী হিসেবে সাবেক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নাম প্রস্তাব করেন কাউন্সিলররা। তার বিপরীতে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সেলে মোট কাউন্সিলর ছিলেন ৩৭১ জন। তাছাড়া আগে থেকেই সাধারণ সম্পাদক পদে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আলোচনায় ছিলেন।

তবে সভাপতি পদ নিয়ে ছিল নানা গুঞ্জন। সে গুঞ্জনে উঠে আসে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এবং সদর আসনের সাবেক এমপি জেবুন্নেছা আফরোজসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতার নাম।

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি হয়ে চমক সৃষ্টি করেছেন সাবেক কমিটির সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর। তিনি নতুন কমিটির আলোচনায় ছিলেন না।

ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :