এসএ গেমসে পদকজয়ীদের গণভবনে আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ১১:২৫

এশিয়ান গেমসের ১৩তম আসরে স্বর্ণজয়ে বাজিমাত করেছে বাংলাদেশের প্রতিযোগিরা। আসরের সকল স্বর্ণজয়ী বাংলাদেশিকে অভিনন্দন জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে সকলকে গণভবনে দাওয়াতও দিয়েছেন দেশনেত্রী।

সোমবার (৯ ডিসেম্বর) পর্দা নামে এসএ গেমসের কাঠমুন্ডু আসরের। যেখানে সর্বশেষ পুরুষ ক্রিকেট ইভেন্টে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলকে হারিয়ে বাংলাদেশের দামাল ছেলেরা স্বর্ণ ছিনিয়ে আনে। এর আগের দিন নারী ক্রিকেটেও বাজিমাত করেছে সালমা খাতুনরা।

এবারের আসরে বেশ কয়েকটি ইভেন্টে বাংলাদেশিদের জয়জয়কার। সদ্য শেষ হওয়া এই এসএ গেমসের আসরে সর্বোচ্চ সোনা এসেছে আর্চারি থেকে। ১০ ইভেন্টের আর্চারির সবকটিতেই জয় পেয়েছেন বাংলাদেশের অ্যাথলেটরা।

সবমিলিয়ে এবারের আসরে মোট ১৯টি সোনা জিতেছে বাংলাদেশ। যা সর্বোচ্চ সোনা জয়ের বছর ২০১০-কেও ছাড়িয়ে গেছে। সেবার বাংলাদেশ মোট ১৮টি স্বর্ণ জয় করেছিল। দারুণ এ সাফল্যে প্রধানমন্ত্রী সবাইকে অভিনন্দন জানিয়েছেন।

এ ব্যাপারে গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি স্বর্ণজয়ী সকল অ্যাথলেটদের আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি এবং গণভবনে সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।’

উল্লেখ্য, এবারের এসএ গেমসের পদক জয়ীদের জন্য রয়েছে অর্থ পুরস্কারও। গেমস শুরু হওয়ার আগে এ কথা জানিয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। একক ইভেন্টে স্বর্ণজয়ী খেলোয়াড়কে দেওয়া হবে ৬ লাখ টাকা। রুপা ও ব্রোঞ্জজয়ী পাবেন তিন লাখ ও এক লাখ করে টাকা। অবশ্য দলীয় ইভেন্টে থাকছে ব্যবধান। এতে স্বর্ণজয়ী দল পাবে এক লাখ টাকা। আর রুপা ও ব্রোঞ্জজয়ী দলকে দেওয়া হবে যথাক্রমে ৫০ হাজার ও ২৫ হাজার টাকা।

(ঢাকাটাইমস/১০ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :