বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে অঞ্জন দত্তের এক ঘণ্টা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২০, ১২:১৬

ভারতে জন্ম নেওয়া জনপ্রিয় সঙ্গীতশিল্পী অঞ্জন দত্ত বাংলাদেশে এসেছেন অসংখ্যবার। তবে এই প্রথম তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জাদুঘর পরিদর্শন করলেন। ঘুরে দেখলেন বঙ্গবন্ধুর হাজারো স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরের বাড়িটি।

শুক্রবার সকালে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের আমন্ত্রণে ঢাকায় পৌঁছেই তিনি চলে যান বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করতে।

এরপর তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যান। সেখানে দর্শনার্থী বইয়ে সই করেন। ভারাক্রান্ত মনে প্রকাশ করেন নিজের অনুভূতি। এ সময় অঞ্জন দত্ত অনেকটা আবেগাপ্লুত হয়ে পড়েন।

চাকরিতে প্রবেশের সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা, প্রকাশনার মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন। এতে গান পরিবশেন করবেন সঙ্গীত শিল্পী শ্রী অঞ্জন দত্ত ও গানের দল সর্বনাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তওফিক ইমাম (এইচ. টি. ইমাম)। বিশেষ অতিথি থাকবেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। প্রধান আলোচক হিসেবে থাকবেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ‘বঙ্গবন্ধু চেয়ার’ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের সময় সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী, সাধারণ সম্পাদক এম আমিনুর রহমানসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :