গার্ডিয়ান লাইফের দুটি আইএসও সার্টিফিকেট অর্জন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০২

গত ১৮ ফেব্রুয়ারি গার্ডিয়ান লাইফের হেড অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে আইএসও কিউএআর বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রশিদ এম আখতারের কাছ থেকে আইএসও ৯০০১:২০১৫ এবং আইএসও ২৭০০১:২০১৩ সার্টিফিকেটসমূহ গ্রহণ করেন গার্ডিয়ান লাইফের স্পন্সর ও পৃষ্ঠপোষক তপন চৌধুরী।

তপন চৌধুরী বলেন, ‘সবার জন্য বিমা, এই আদর্শ গার্ডিয়ান লাইফ বরাবরই ধারণ করে এসেছে। আর এই লক্ষ্য বাস্তবায়নে, গ্রাহক-কর্মীদের তথ্য নিরাপত্তা এবং গ্রাহক সেবায় শ্রেষ্ঠত্ব নিশ্চিতকরণের মাধ্যমে গার্ডিয়ান লাইফ তাদের পণ্য-সেবার মান ক্রমেই শক্তিশালী করে তুলছে।’

রশিদ এম আখতার বলেন, ‘শ্রেষ্ঠত্ব অন্বেষণের এক অন্যতম স্বীকৃতি হিসেবে ইউকেএএস এর অধীনস্থ আইএসও কিউআর বাংলাদেশ সম্প্রতি গার্ডিয়ান লাইফকে আইএসও ৯০০১:২০১৫ এবং আইএসও ২৭০০১:২০১৩ সার্টিফিকেশনে পুরস্কৃত করেছে। ইউকে এর জাতীয় স্বীকৃতি প্রদানকারী সংস্থা, ইউকেএএস, জনস্বার্থে প্রতিষ্ঠানসমূহের কারিগরি দক্ষতা এবং সততা নির্ধারণ করে থাকে। দেশে এই প্রথমবারের মতো কোনো জীবন বিমা কোম্পানি উল্লিখিত দুটি আইএসও সার্টিফিকেট অর্জন করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গার্ডিয়ান লাইফের স্পন্সর এবং পৃষ্ঠপোষক সৈয়দ নাসিম মঞ্জুর, সামির আহমদ এবং ব্যারিস্টার নিহাদ কবির।

উপস্থিত ছিলেন পরিচালক, ডেভিড জেমস হাওয়ার্ড গ্রিফিথস ও গার্ডিয়ান লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এম এম মনিরুল আলম।

আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ সাজ্জাদুল করিম, উপ-ব্যবস্থাপনা পরিচালক; শেখ রাকিবুল করিম, এসইভিপিও প্রধান আর্থিক কর্মকর্তা শামীম আহমেদ, ইভিপি এবং চিফ অপারেটিং অফিসার তাহসিনুর রহিম, ইভিপি এবং ইন্টারনাল অডিট অ্যান্ড কমপ্লায়েন্স প্রধান।

আইএসও ৯০০১:২০১৫ একটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত গুণমাণ ব্যবস্থাপনার পরিমাপক যা একটি কোম্পানির পণ্য ও সেবা গ্রাহকের চাহিদা পূরণ করছে কি না, তা নিশ্চিত করে। অপরদিকে, আইএসও ২৭০০১:২০১৩ একটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনার পরিমাপক যা ঝুঁকি ব্যবস্থাপনার মাধ্যমে একটি কোম্পানির কাছে থাকা সমগ্র তথ্যের নিরাপত্তা নিশ্চিত করে।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :