‘সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০২ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৩

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ব্রিভিয়ান বালাকৃষ্ণ আজ সকালে ফোনে আব্দুল মোমেনকে এ তথ্য জানান।

বুধবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) একটি বিশেষ বৈঠক উদ্বোধনের পর সাংবাদিকদের এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী।

আবদুল মোমেন বলেন, ‘সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ব্রিভিয়ান বালাকৃষ্ণান করোনাভাইরাস আক্রান্ত বাংলাদেশি রোগীর বিষয়ে আজ সকালে ফোনে কথা বলেছেন আমার সঙ্গে। তিনি জানিয়েছেন, বাংলাদেশি এক রোগীর অবস্থা আশঙ্কাজনক।’

‘সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ৩৯ বছর বয়সী ওই রোগী শ্বাসকষ্টসহ নানা রকম শারীরিক জটিলতায় ভুগছেন। ১৩ দিন ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কিন্তু গতকাল থেকে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না।’ এ নিয়ে সিঙ্গাপুর যথেষ্ট উদ্বিগ্ন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন।

ভাইরাস আক্রান্ত বাংলাদেশিদের চিকিৎসার ব্যবস্থা করায় সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান মোমেন। তিনি বলেন, ‘সিঙ্গাপুরের চিকিৎসা ব্যবস্থা অনেক উন্নত। তাদের চিকিৎসার ওপর বাংলাদেশের আস্থা রয়েছে। সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী আমাকে জানিয়েছেন, আক্রান্ত বাংলাদেশিদের সব সময় তারা খোঁজ রাখছেন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিন চীনের উহানে শুরু হওয়া নতুন নভেল করোনাভাইরাস চীনের ভূখণ্ড ছাড়িয়ে পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। এরমধ্যে যে কয়টি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে তার মধ্যে সিঙ্গাপুর একটি। দেশটিতে অবস্থানকারী পাঁচ বাংলাদেশির শরীরে এই করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তারা সবাই সেখানে চিকিৎসাধীন রয়েছে।

প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে দুই হাজারের অধিক মানুষের প্রাণহানি হয়েছে। আক্রান্তের সংখ্যা প্রায় ৭৫ হাজার।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এনআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :