দাঙ্গায় গর্ভবতীর পেটে লাথি, জন্ম নিল ‘মিরাকেল বেবি’

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৬

গত কয়েকদিন সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে দিল্লিতে দাঙ্গায় অন্তত ৪২ জন নিহত হয়েছে। এরই মধ্যে সোমবার কতিপয় দুষ্কৃতিকারী রাতে এক মুসলিম পরিবারের ওপর হামলা চালায়। সেখানে গর্ভবতীকে পেটে লাথি মারাসহ মারধর করে। তাসত্ত্বেও তিনি সুস্থ সন্তান প্রসব করেন। এ ঘটনাকে চিকিৎসকরা ‘মিরাকেল’ বলছেন।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ জানায়, ওই নারীর নাম শাবানা পারভিন। কয়েকদিনের মধ্যেই তার সন্তান ভূমিষ্ঠ হওয়ার কথা ছিল। এ কারণে দিল্লির করওয়াল নগরে শ্বশুরবাড়িতেই থেকে গিয়েছিলেন তিনি।

পারভিনের শাশুড়ি নাসিমা বলেন,“রাতে হঠাৎ দুষ্কৃতীরা আমাদের বাড়িতে হামলা চালায়। তখন আমরা ঘুমিয়েই পড়েছিলাম। অতর্কিত হামলায় পালিয়ে যেতে পারিনি।“

তিনি আরো বলেন,“পারভিনের ওই অবস্থায় কীভাবেই বা পালিয়ে যাই! দুষ্কৃতীরা ধর্ম তুলে গালিগালাজ করে।’’

এসময় হামলকারীরা পারভিনের ছেলেকেও মারধর করতে থাকে। স্বামীকে রক্ষায় পারভিন এগিয়ে গেলে তার পেটে লাথিসহ তাকে মারধর করে।

তার ছেলেকে মারধর করে বলে অভিযোগ। তাকে পারভিন বাধা দিতে গেল, তার উপরও হামলা চালানো হয়। অভিযোগ, পেটে লাথি মারে দুষ্কৃতীরা। এরপরই পারভিনের শুরু হয়ে যায় প্রসব যন্ত্রণা।

তখন চারিদিকেই দাঙ্গা চলছিল। তাস্বত্ত্বেও স্ত্রীকে বাঁচাতে তার স্বামী জীবনের ঝুঁকি নিয়ে কাছের একটি হাসপাতালে যায়। তবে হাসপাতাল কর্তৃপক্ষ পারভিনকে ভর্তি করাতে অস্বীকৃত জানায়। পরে তাকে নিয়ে অল-হিন্দ হাসপাতালে যায় তার স্বামী।

পারভীনের শারীরিক অবনতি স্বত্ত্বেও সুস্থ সন্তান জন্মদানের ঘটনাকে চিকিৎসাবিজ্ঞানে বিস্ময়কর ঘটনা হিসেবে অভিহিত করেছেন চিকিৎসকরা। তাদের ভাষ্য, পারভিন ‘মিরাকেল বেবি’-র জন্ম দিয়েছেন।

(ঢাকা টাইমস/২৮ফেব্রুয়ারি/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :