‘মাজেদকে জিজ্ঞাসাবাদ করলে ষড়যন্ত্রকারীদের তথ্য বেরিয়ে আসবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০২০, ১৯:৩৯ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২০, ১৯:২৭

১৫ আগস্টের হত্যাকাণ্ডে সাজাপ্রাপ্ত ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদকে জিজ্ঞাসাবাদ করলে ষড়যন্ত্রকারীদের সব তথ্য বেরিয়ে আসবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াস সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। এ জন্য মাজেদকে জিজ্ঞাসাবাদ করতে স্বরাষ্টমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার এক বিবৃতিতে মোহাম্মদ নাসিম এ আহবান জানান।

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, খুনি আবদুল মাজেদ শুধু ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জড়িত নন, ৩রা নভেম্বর জেলখানায় ঢুকে জাতীয় চার নেতার নির্মম হত্যকাণ্ডের অন্যতম আসামি। তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে সব তথ্য বের করতে হবে।

নাসিম বলেন, করোনার মহাদুর্যোগের মধ্যেও একটি স্বস্তিদায়ক খবর জেলহত্যায় একজন মৃতুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মাজেদ গ্রেপ্তার হয়েছে। এতে সমগ্র দেশবাসীর সঙ্গে আমরাও খুশি।

তিনি বলেন, দীর্ঘ পাঁচ যুগ পরে জাতির পিতা ও জাতীয় চার নেতা হত্যকাণ্ডে জড়িত একজন জঘন্য ও বিশ্বাসঘাতক খুনি মাজেদকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে বিচক্ষণতা সাহসের পরিচয় দিয়েছে সেজন্য আমি তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

‘খুনি মাজেদের মৃত্যুদণ্ড বাস্তবায়নের পূর্বে জিজ্ঞাসাবাদের মাধ্যমে বের করতে হবে কাদের নির্দেশে জেলখানার অভ্যন্তরে প্রবেশ করে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল। এই খুনি কিভাবে প্রায় কয়েক যুগ পাশ্ববর্তী দেশ ভারতের কলকাতায় কাদের আশ্রয়-প্রশ্রয় ও পৃষ্ঠপোষকতায় আত্মগোপন করেছিল-সেই ব্যক্তি ও গোষ্ঠীর মুখোশ উন্মেচন হওয়া দরকার।‘

তিনি বলেন, এটি ভালোভাবে করা হলে বঙ্গবন্ধুর হত্যকাণ্ডের অন্য পলাতক খুনিদের খুঁজে বের করা সহজ হবে।

আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা নাসিম বলেন, আমি এটা জেনে বিস্মিত হয়েছি, এই খুনির সহধর্মিনী একজন চিকিৎসক। তাকে এবং তার পরিবারকে সাবেক সেনাশাসক জিয়াউর রহমানের আমলেই ক্যান্টনমেন্টের ভেতরে একটি বাসা বরাদ্দ করা হয়েছিল। আজ নতুন করে প্রমাণিত হলো, জিয়াউর রহমানই ছিলেন এই খুনিদের মূল পৃষ্ঠপোষক ও আশ্রয়-প্রশ্রয়দাতা। আমি অবিলম্বে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীকে অনুরোধ করবো, দ্রুত খুনির কাছ থেকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে সব কিছু বের করুন।

ঢাকাটাইমস/০৭এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত