করোনা পজেটিভ শুনে পালিয়েছে রোগী

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২০, ২৩:১৫

করোনাভাইরাস শনাক্তে শরীরের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে, এই সংবাদ পেয়ে টয়লেটে যাওয়ার নাম করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের দেয়াল টপকে পালিয়েছেন এক করোনা রোগী। রুহুল আমিন (১৮) নামের এই রোগীর বাড়ি দিনাজপুরের বিরামপুর উপজেলায়।

শুক্রবার রাত সাড়ে ৯টায় উপজেলার একইর হাইস্কুলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে তিনি পালিয়েছেন। রুহুল আমিন একইর গ্রামের রবিউল ইসলামের ছেলে। তিনি গাজীপুরের একটি কারখানায় পোশাক শ্রমিক। ছয় দিন আগে তিনি গাজীপুর থেকে শরীরে জ্বর নিয়ে বাড়ি আসেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী বলেন, গত ২৫ মে রুহুল আমিন ঢাকা থেকে বাড়িতে এলে তাকে বিনাইল ইউনিয়নের একইর হাইস্কুলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। গত ২৬ মে তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর মেডিকেলে পাঠানো হয়। শুক্রবার রাতে নমুনার রিপোর্ট অনুযায়ী তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এ সংবাদ পেয়ে তার সঙ্গে কোয়ারেন্টাইনে থাকা পাশের ব্যক্তিকে টয়লেটে যাওয়ার কথা বলে বিদ্যালয়ের দেয়াল টপকে পালিয়ে যান।

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, বিষয়টি তাৎক্ষণিকভাবে উপজেলা প্রশাসনসহ পুলিশকে জানানো হয়েছে। ওই রাত থেকে থানা পুলিশসহ গ্রামপুলিশের একটি দল একইর গ্রামসহ আশেপাশের গ্রামে তার বিভিন্ন আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজখবর নিয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তার কোনো হদিস মেলেনি।

এ বিষয়ে বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, কোয়ারেন্টাইন থেকে পালিয়ে যাওয়া করোনা রোগী রুহুল আমিনকে এখনো খুঁজে পাওয়া যায়নি। তবে তার সন্ধান পেতে সন্দেহভাজন সব জায়গায় পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/৩০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :