স্বাধীনতার পর দেশে প্রথমবারের মতো বৈধ আমদানির স্বর্ণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২০, ২০:২১
ফাইল ছবি

স্বাধীনতার পর প্রথমবারের মতো বৈধভাবে আমদানি করা স্বর্ণ এসেছে দেশে। স্বর্ণ নীতিমালার আওতায় দুবাই থেকে এই স্বর্ণ আমদানি করেছে ডায়মন্ড ব্যবসায় দেশের প্রথমসারির প্রতিষ্ঠান ডায়মন্ড ওয়ার্ল্ড।

জানা গেছে, দুবাই থেকে আমদানি করা ২৪ ক্যারেটের ১১ হাজার গ্রাম বা ৯৪৩ ভরি স্বর্ণ মঙ্গলবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

এর আগে ১০ জুন স্বর্ণ আমদানির জন্য ডায়মন্ড ওয়ার্ল্ডের করা আবেদনটি যাচাইবাছাই করে অনুমোদন দেয় বাংলাদেশ ব্যাংক।

স্বাধীনতার পর থেকে কয়েক দশক পর্যন্ত স্বর্ণ নীতিমালা না থাকার কারণে স্বর্ণের আমদানির সুযোগ ছিল না। গত বছর স্বর্ণ নীতিমালা পাস হয়।

এ বিষয়ে ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, তার প্রতিষ্ঠান সবসময় সেরাটি উপহার দিতে চেষ্টা করেন। এই অজর্নের জন্য তিনি প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, এফবিসিসিআই প্রেসিডেন্ট ও বাংলাদেশ জুয়েলার্স সমিতিসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

দিলীপ কুমার বলেন, ‘আমি মনে প্রাণে বিশ্বাস করি জুয়েলারী শিল্পে আমাদের যে ঐতিহ্য ও সক্ষমতা রয়েছে তাতে আমরা অতি অল্প সময়ের মধ্যে বিশ্ব বাণিজ্যে নেতৃত্ব দিতে পারব।’

‘বৈধভাবে স্বর্ণ আমদানি হওয়ার কারণে তুলনামূলক কম দামে ক্রেতারা স্বর্ণ ও স্বর্ণালঙ্কার কিনতে পারবে। এখন ২২ ক্যারেটের দামে ২৪ ক্যারেটের স্বর্ণ কিনতে পারবেন ক্রেতারা’।

(ঢাকাটাইমস/০১জুলাই/জেআর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :