ভারতের ধুবড়ি কারাগারে মৃত বাংলাদেশির দাফন

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২০, ২০:৩২

ভারতের ধুবড়ি কারাগারে নিহত বাংলাদেশির মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবার রাত ১১টার দিকে লালমনিরহাটের বুড়িমারী ইমিগ্রেশনে ভারতীয় বিএসএফ কর্তৃপক্ষ বাংলাদেশের বিজিবির কাছে মরদেহ হস্তান্তর করে। পরে বিজিবি সেখানেই পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে।

রবিবার সকালে তার গ্রামের বাড়ি চিলমারী উপজেলায় তার পারিবারিক কবরস্থানে লাশ দাফন সম্পন্ন হয়েছে। নিহতের পারিবারিক সূত্র তার দাফনের বিষয়টি নিশ্চিত করেছে।

মৃত বকুল মিয়া কুড়িগ্রামের চিলমারী উপজেলার রমনা ব্যাপারী পাড়ার বাসিন্দা। তার বাবা ওমর সরকার।

ভারতের ধুবড়ি কারাগারে আটক ২৬ বাংলাদেশির মধ্যে তিনিও ছিলেন। গত ১ জুলাই কারাগারে তিনি হার্ট অ্যাটাকে মারা যান। তখন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন গৌহাটিস্থ বাংলাদেশ দূতাবাসের সহকারী হাইকমিশনার তানভীর রসুল।

কবুলসহ ২৬ জন বাংলাদেশি লকডাউনের কারণে আটকা পড়ায় যথা সময়ে দেশে ফিরতে পারেননি। ভিসার মেয়াদ শেষ হওয়ায় দেশে ফেরার সময় ভারতীয় পুলিশ তাদের আটক করে।

গত ২৬ জুন তাদের মামলার শুনানি হয়। একাধিক আইনজীবী এ শুনানিতে অংশ নেন। আগামী ৬ জুলাই আবারও শুনানির জন্য দিন নির্ধারিত ছিল। মুক্তি পাবার আগেই তিনি মারা গেছেন। তার মৃত্যুর খবর চিলমারীতে আসার পর স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর আব্রাহাম লিংকন জানান, ভারতের জেলে নিহত বকুল মিয়ার লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করার পর দাফন সম্পন্ন হয়েছে।

(ঢাকাটাইমস/৫জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :