যে কারণে সৌরভকে ঘৃণা করতেন সাবেক ইংলিশ অধিনায়ক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ১০:৩১

ভারতীয় ক্রিকেটের সেরা অধিনায়কদের মধ্যে সৌরভ গাঙ্গুলির স্থান উপরের দিকে। ভারতীয় দলের মানসিকতা বদলে দিয়েছিলেন তিনি। বিপক্ষের চোখে চোখ রেখে লড়াইয়ের বার্তা দিতেন তিনি।

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে সৌরভ যত আদরেরই হন না কেন, বিপক্ষের কাছে তা থাকার কথা নয়। সৌরভ তা ছিলেনও না। টস করতে দেরিতে আসা হয়ে উঠেছিল তার স্ট্র্যাটেজিরই অঙ্গ। এর আগে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ ওয় অভিযোগ করেছিলেন যে, সৌরভ তাকে টস করার জন্য অপেক্ষা করাতেন। সেই সুরেই এ বার অভিযোগ করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন।

এক ক্রীড়া চ্যানেলে নাসের হুসেন বলেছেন, ‘সৌরভ এমনই। যখন ওর বিরুদ্ধে খেলতাম, ওকে ঘৃণা করতাম। প্রত্যেক বার ও আমাকে টস করার জন্য দাঁড় করিয়ে রাখত। আর আমাকে বলতে হত, গাঙ্গুলি, সাড়ে ১০টা বাজে, আমাদের টস করে নেওয়া দরকার।’

তবে খেলা ছাড়ার পর সৌরভ সম্পর্কে ধারণা বদলেছে তার। নাসেরের কথায়, ‘গত এক দশকের মতো ধারাভাষ্য দিয়েছি একসঙ্গে। ও বেশ ভাল, শান্ত। তবে ধারাভাষ্যের সময়ও ও দেরি করে আসে। তার বাইরে ও দারুণ। আর ক্রিকেটারদের এমনই হওয়া উচিত। বিরুদ্ধে খেলার সময় অপছন্দই থাকে, পরবর্তীকালে সাক্ষাতের সময় তখন ভাল লাগে।’

নাসের এর আগে বলেছিলেন যে, ভারতীয় দলের মধ্যে কাঠিন্য আমদানি করেছিল সৌরভ। তার মতে, সৌরভের দলের বিরুদ্ধে খেলা মানে ছিল যুদ্ধ। যা নিছকই ক্রিকেট নামের একটা খেলা থাকত না; বরং ক্রিকেট নামের একটা খেলার থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠত। আগ্রাসী ক্রিকেটারদের দলে নিয়ে আসাকে ভারতীয় ক্রিকেটে সৌরভের বড় অবদান বলে জানিয়েছিলেন নাসের। বলেছিলেন, নিজে আক্রমণাত্মক মানসিকতার হওয়ায় হরভজন-যুবরাজের মতো একই ধরনের ক্রিকেটারদেরই পছন্দ করত সৌরভ। যারা খেলার বাইরে ভাল ছেলে, কিন্তু মাঠে একেবারেই নয়।

(ঢাকাটাইমস/০৬ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :