আলফাডাঙ্গায় খাদ্য গুদামের কর্মকর্তা প্রত্যাহার

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২০, ২০:৪৮

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা একরাম হোসেন খানের বিরুদ্ধে ভাল চালের সাথে নিম্নমানের চাল মেশানোর অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় তাকে ওই পদ থেকে প্রত্যাহার করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সাহিদার রহমান বলেন, গত ১২ জুলাই আলফাডাঙ্গার খাদ্যগুদামে কিছু নিম্নমানের চাল পাওয়া যায়। ওই চাল ওই গুদামে থাকার কথা নয়।

তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখার জন্য দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। গঠিত তদন্ত কমিটি গত ১৫ জুলাই প্রতিবেদন দেন। তাতে অভিযোগের সত্যতা উঠে আসে। ফলে বিষয়টি খাদ্য অধিদপ্তরের ডিজিকে অবগত করা হয়।

এ প্রেক্ষাপটে গত বুধবার আলফাডাঙ্গা উপজেলার সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা একরাম হোসেন খানকে প্রত্যাহার করে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তার স্থলে আশিকুর রহমানকে ওই দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গোপন সূত্রে খবর পেয়ে গত ১২ জুলাই বেলা ১১টার দিকে আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান আলফাডাঙ্গা সরকারি খাদ্য গুদামে যান। সেখানে গিয়ে তিনি সরকারি খাদ্য গুদামের ভাল চালের সাথে নিম্নমানের চাল মিশিয়ে বস্তায় ভরার ঘটনার সত্যতা পান। এ সময় নিম্নমানের ৪২ বস্তা চাল খাদ্য গুদামের ভেতরে ছিল। আরও বেশকিছু নিম্নমানের চালের সাথে ভাল চাল মেশানো অবস্থায় মেঝেতে পড়েছিল। উপজেলা চেয়ারম্যানের হস্তক্ষেপে ওই সময় নিম্নমানের চাল বস্তা ভর্তি করতে পারেনি ওই খাদ্য কর্মকর্তা। পরে ওই দিনই জেলা খাদ্য কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ঘটনার তদন্তে দুই সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে দেন।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :