সেনাপ্রধানের পক্ষে হতদরিদ্রদের ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২০, ০০:০৭

আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড বা আর্টডকের ব্যবস্থাপনায় দরিদ্র পরিবারের মাঝে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ-এর পক্ষ থেকে ঈদুল আজহার শুভেচ্ছাস্বরূপ শুকনো খাবার বিতরণ করা হয়েছে। এসব খাবারের মধ্যে রয়েছে- সেমাই, চিনি ও সাবান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সেনাসদর-এর নির্দেশক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) অধীনস্ত প্রশিক্ষণ সেন্টার ও প্রতিষ্ঠানসমুহ বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি দরিদ্র ও দুস্থ জনসাধারণের জরুরি সাহায্য হিসেবে বিভিন্ন প্রকারের ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে। এছাড়া সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায়-সম্বলহীন পরিবারকে নিয়মিত চিকিৎসা সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, আর্টডকের ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিনে ইতোমধ্যেই প্রায় ১২ হাজারের বেশি পরিবারের মধ্যে শুকনো খাবার, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাউজার বিতরণ করা হয়েছে।

এছাড়া আর্টডকের অধীনস্ত বিভিন্ন প্রতিষ্ঠান ইতিমধ্যে চট্টগ্রাম, রাজশাহী, নাটোর, সৈয়দপুর, যশোর ও খুলনায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করেছে।

এরই ধারাবাহিকতায় আর্তমানবতার সেবার অংশ হিসেবে ২৬ জুলাই আর্টডক-এর অধীনস্ত আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুল (এসিসিএন্ডএস) কর্তৃক বগুড়া জেলার শাহাজানপুর উপজেলার প্রত্যন্ত গ্রাম টেকুরগামী, তালপুকুর, পুকুরপাড়সহ আরো বেশ কয়েকটি এলাকার ১১০টি দুস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে সেনাপ্রধানের ঈদের শুভেচ্ছা উপহারস্বরূপ শুকনো খাবার-সেমাই, চিনি এবং সাবান বিতরণ করা হয়েছে।

প্রকাশ থাকে যে, দেশব্যাপী লকডাউন ঘোষণার পর থেকে বিভিন্ন এসিসিএন্ডএস ৬০০টির অধিক পরিবারকে ইতিমধ্যে ত্রাণ সরবরাহ করেছে।

উল্লেখ্য, সেনাসদস্যদের জন্য বরাদ্দ খাবার কম করে খেয়ে সেখান থেকে সঞ্চিত রশদ ত্রাণ হিসেবে বিতরণ করা হয়। এই দুর্যোগকালে দরিদ্র পরিবারসমূহকে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড-এর অধীনস্ত আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুল-এর মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে।

ঢাকাটাইমস/৩০জুলাই/এসএস/এলএ

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

‘গেটলক’ সিস্টেম না মানলে বাসের বিরুদ্ধে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

‘সানভীস বাই তনি’র বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, শোরুম সিলগালা

রাজধানীতে ট্রেনের ধাক্কায় সদ্য এসএসসি পাস শিক্ষার্থীর মৃত্যু

ঢামেক হাসপাতালে অপারেশন থিয়েটারের সামনে এসির কম্প্রেসর!

রাজধানীতে ঐতিহ্যবাহী স্থাপনা পরিদর্শনে মেয়রদের সংগঠন ‘সি৪০ সিটিজ’

নগরবাসীর আস্থা-বিশ্বাসই আমার কাজের শক্তি: মেয়র আতিক

২০৫০ সালের মধ্যে ঢাকার কার্বন নিঃসরণ কমানো হবে ৭০ ভাগ

দাবি না মানলে আমরণ অনশন: হুঁশিয়ারি শিক্ষক-কর্মচারী পরিষদের

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :