আশার আলো দেখছে টাইগারদের শ্রীলঙ্কা সফর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২০, ১২:৫১ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:১৭

বাংলাদেশ দলের আসন্ন শ্রীলঙ্কা সফর নিয়ে অপেক্ষার পালা শেষ হচ্ছে না। শেষপর্যন্ত কী লেখা আছে এই সিরিজের ভাগ্যে? শর্ত শিথিলের বিষয়টি পুনর্বিবেচনা করছে শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়। লঙ্কান বোর্ডের সাথে তাদের ইতিবাচক সভা শেষ হয়েছে। এবার উত্তরের অপেক্ষায় বিসিবি।

আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ খেলতে চলতি মাসেই দেশ ছাড়ার কথা টাইগারদের। তবে নিয়মের বেড়াজালে বাংলাদেশকে আটকে দিয়েছে শ্রীলঙ্কা। এরপর বিসিবির সাফ জবাব, শর্ত শিথিল না হওয়া পর্যন্ত সেখানে খেলতে যাবে না লাল-সবুজের প্রতিনিধিরা।

বিসিবির হুঁশিয়ারির পর শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়কে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানান। সেই ফলাফল এখনো হাতে পায়নি বিসিবি। লঙ্কান ক্রিকেট বোর্ড থেকে চূড়ান্ত সিদ্ধান্ত জানা না গেলেও মৌখিকভাবে ইতিবাচক সিদ্ধান্তের ইঙ্গিত মিলেছে।

গণমাধ্যমকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ইতোমধ্যে বেশকিছু বিষয় শ্রীলঙ্কান বোর্ডের সাথে আমাদের আলোচনা হয়েছে। আমাদের পক্ষ থেকে একটা বিবৃতি গিয়েছে, যেহেতু সফরের সময় ঘনিয়ে আসছিল। এরপর আর আলোচনা হয়নি।’

আগামী দু-একদিনের মধ্যে দিকনির্দেশনা বা স্বাস্থ্য প্রোটোকল পাওয়া যাবে বলে জানান সুজন, ‘যতুটক জেনেছি বা শ্রীলঙ্কান বোর্ড জানিয়েছে, আমাদের বিষয়গুলো তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে ধরেছে এবং ইতিবাচক সভা হয়েছে। আমরা আশা করছি আগামী কিছুদিনের মধ্যে তাদের কাছ থেকে দিকনির্দেশনা বা স্বাস্থ্য প্রোটোকল পাব।’

‘তারা বলেছে যে আমাদের বিষয়গুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছে। তারা বলেছে ভালো একটা আলোচনা হয়েছে। এটার ফলাফল বা সংশোধন না পাওয়া পর্যন্ত এই বিষয়ে কোনো মন্তব্য করা ঠিক হবে না।’- সাথে যোগ করেন তিনি।

(ঢাকাটাইমস/২১ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :