ইসি ও সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই নির্বাচনে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ১৩:৩২ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ১১:১২

নির্বাচন কমিশন ও সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি নির্বাচনে অংশ নিয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার সকাল ৯টায় বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্টের শহীদদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শনিবার অনুষ্ঠিত ঢাকা-৫ উপনির্বাচনে অংশ নিয়ে পরাজিত হওয়ার পর ভোটের ফলাফল বর্জন করায় বিএনপির সমালোচনা করেন ওবায়দুল কাদের। বলেন, ‘নির্বাচনে অংশ নেয়াটা তাদের নাটক। বিভিন্ন সময় তারা এমন কর্মকাণ্ড করে সরকারকে বেকায়দায় ফেলতে চেয়েছে। কিন্তু তাদের এসব পুরনো কৌশল সম্পর্কে দেশবাসী জেনে গেছে।’

ঢাকা-৫ উপনির্বাচনে কেন্দ্র দখল, পোলিং এজেন্টদের বের করে দেয়া এবং নির্বাচনে কারচুপির অভিযোগ এনে সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ দাবির মাধ্যমে ভোটের ফলাফল বর্জন করেছে বিএনপি। একই সঙ্গে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে দলটি।

এ নির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ শনিবার সন্ধ্যায় রাজধানীর যাত্রাবাড়ীতে তার প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, প্রচার প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, তাঁতিলীগ, জাতীয় শ্রমকলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ,যুব মহিলা লীগ, মহিলা শ্রমিক লীগ, কৃষকলীগসহ বিভিন্ন সামজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

পরে বনানীর কবরস্থান মসজিদে শেখ রাসেলসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।

এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগ, মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ, মহানগর উত্তর ও দক্ষিন ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :