এল ক্লাসিকোর আগে দুশ্চিন্তায় জিদান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২০, ০৮:৪৮

লা লিগার পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও হারের তিক্ত স্বাদ পেতে হল রিয়াল মাদ্রিদকে। বুধবার ঘরের মাঠে শাখতার দানেস্কের কাছে ২-৩ ব্যবধানে হারের মুখ দেখল জিনেদিন জিদানের দল। যার ফলে আসন্ন এল ক্লাসিকোর আগে রীতিমতো চাপে গতবারের লিগ চ্যাম্পিয়নরা। আগামী শনিবার বার্সেলোনার ডেরায় মৌসুমের প্রথম এল ক্লাসিকো। তার আগে টানা দু’ম্যাচে হার অবশ্যই চিন্তায় রাখছে কোচ জিদানকে।

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে পিছিয়ে পড়ে রিয়াল। তবে দ্বিতীয়ার্ধে লুকা মডরিচ ও ভিনিসিয়াস জুনিয়ারের গোলে ব্যবধান কমায় তারা। শেষ লগ্নে ফেডরিকো ভালভার্দে দূরপাল্লার শটে জাল কাঁপালেও, ভারের সাহায্য নিয়ে তা বাতিল করেন রেফারি। প্রতিপক্ষ গোলরক্ষককে বোকা বানাতে গিয়ে অফ-সাইডের কবলে পড়েন ভিনিসিয়াস। শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানেই জয় তুলে নিয়ে সক্ষম হয় শাখতার।

ম্যাচে হারের পর জিদান জানান, ‘দলের কাছে এই পারফরম্যান্স কখনই কাম্য নয়। এটা দেখতে আমরা অভ্যস্ত নই। তবে যখন এরকম হচ্ছে, মানতে হবে কোথাও গলদ রয়েছে। আর সেটা খুঁজে না পাওয়ার ব্যর্থতা পুরোপুরি আমার। আজ কোনও কিছুই সঠিক হয়নি। তবে সব থেকে বড় হল, ছেলেদের মধ্যে জেতার আত্মবিশ্বাসটাই হারিয়ে গিয়েছে। কোনও ম্যাচে প্রথমার্ধেই তিন গোলে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ানো যথেষ্ট কঠিন। দ্বিতীয়ার্ধে দল চেষ্টা করেছে। তবে সেটা ড্র কিংবা জয়ের জন্য যথেষ্ট ছিল না। আশা করছি, দ্রুত ভুলত্রুটি শুধরে নেওয়া সম্ভব হবে। কীভাবে জয়ের সরণীতে ফেরা যায়, সেটাই ভাবছি। কোচ হিসেবে এটাই আমার কর্তব্য।’

উল্লেখ্য, গত মৌসুম থেকেই চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে রিয়ালের ফল মোটেই খুব একটা ভালো নয়। সাত ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয়ের মুখ দেখেছে। আর হেরেছে চারটিতে।

(ঢাকাটাইমস/২৩ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :