নেতৃত্ব হারাচ্ছেন আজহার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২০, ১১:২৯

দলীয় এবং ব্যক্তিগত বাজে পারফরম্যান্সের কারণে এবার টেস্টে অধিনায়কত্ব হারাতে চলেছেন পাকিস্তানের বর্তমান টেস্ট অধিনায়ক আজহার আলী। সাদা পোশাকের অধিনায়ক হওয়ার দৌঁড়ে এগিয়ে রয়েছেন বাবর আজম এবং উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

পাকিস্তানের টেস্ট দলের অধিনায়কত্ব হারাচ্ছেন আজহার সেটি অনেকটাই নিশ্চিত। আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে নতুন টেস্ট অধিনায়কের অধীনে খেলবে পাকিস্তান ক্রিকেট দল। অধিনায়কত্বের মেয়াদ এক বছর না পেরোতেই অধিনায়কত্ব হারাচ্ছেন আজহার। মূলত গত বছর বিশ্বকাপের পরেই সব ধরণের ফর‌ম্যাট থেকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল সরফরাজ আহমেদকে।

ওয়ানডে এবং টি-টোয়েন্টির নেতৃত্বের ভার উঠেছিল বাবর আজমের কাঁধে। অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্ব না দেওয়া এবং ব্যক্তিগত পারফরম্যান্সের কারণে অধিনায়কের পদ থেকে সরানো হচ্ছে আজহারকে। তার পরিবর্তে কাকে অধিনায়ক হবেন সেটিই এখন পাকিস্তান ক্রিকেট মহলে নতুন আলোচনার বিষয়।

তবে এই দৌঁড়ে এগিয়ে রয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। সরফরাজ আহমেদের কারণে সুযোগ না পেলেও সম্প্রতি নিজের পারফরম্যান্স দিয়ে বোর্ড মেম্বারদের নজর কেড়েছেন তিনি। যার কারণে পরবর্তী টেস্ট অধিনায়ক হওয়ার দৌঁড়ে এগিয়ে রয়েছেন রিজওয়ান।

তিনি বাদেও এই তালিকায় আসছে বাবর আজমের নাম। পাকিস্তান দলে তিন ফর‌ম্যাটে খেলার মতো ক্রিকেটারদের মধ্যে অন্যতম বাবর। আর তাই আজহারের ডেপুটি হিসেবে তিনিও পাকিস্তানের সাদা পোষাকের দায়িত্ব পেতে পারেন। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছেন আগামী কয়েকদিনের মধ্যেই ঘোষণা করা নতুন টেস্ট অধিনায়কের নাম।

ইতোমধ্যে বর্তমান টেস্ট অধিনায়কের সঙ্গে আলোচনা করেছেন পিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান। পিসিবি প্রধানের সঙ্গে আলোচনার শেষেই আনুষ্ঠানিকভাবে নাম জানানো হবে।

(ঢাকাটাইমস/২৪ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :