হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ অক্টোবর ২০২০, ১৭:৪০ | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২০, ১৭:০৫

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রায় দু সপ্তাহ হাসপাতালে থাকার পর বাসায় ফিরলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় বুধবার বেলা সাড়ে তিনটার দিকে তাকে ছাড়পত্র দেয় ল্যাব এইড হাসপাতাল কর্তৃপক্ষ।

ল্যাব এইডের চিকিৎসক ও খ্যাতনামা হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. লুৎফর রহমান বলেছেন, রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আজ তাকে ছুটি দেওয়া হয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার অধ্যাপক ডা. সোহরাবুজ্জামান, অধ্যাপক ড. লুৎফর রহমান, অধ্যাপক ডা. মাহবুবুর রহমান, ডা. আব্দুর জাহেদ, ডা. মাহাবুবুল ইসলাম, ডা. নিজাম উদ্দিন ও ডা. ফিরোজ আমিনের নেতৃত্বে মেডিকেল বোর্ড রিজভী আহমেদের স্বাস্থ্যের সবশেষ শারীরিক পরীক্ষা করেছেন। তার ইকো কার্ডিওগ্রামও করা হয়। এতে দেখা গেছে তার শারীরিক অবস্থা উন্নত হয়েছে। তার হার্টের সমস্যা ৩০ ভাগ থেকে ৪৫ ভাগে উন্নতি হয়েছে। ব্লাড সুগার সামান্য আনকন্টোল থাকলেও ডায়াবেটিকস পুরোপরি নিয়ন্ত্রণে আছে। সার্বিকভাবে তার অবস্থা আগের চেয়ে অনেক ভাল। তাই আজ তাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়।

রিজভী আহমেদকে বাসায় চিকিৎসকের পরামর্শ মতে চলতে হবে জানিয়ে চিকিৎসক বলেন, দেড়মাস পর আবারও তার এনজিওগ্রাম করতে হবে।

এসময় রিজভী আহমেদ দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ যেসব চিকিৎসক, নার্স তার সেবা করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

গত ১৪ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে এক অনুষ্ঠান শেষে অসুস্থ হয়ে পড়েন রিজভী আহমেদ। প্রথমে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ল্যাব এইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রামে করা হলে হার্টে ব্লক ধরা পড়ে। তিনি সেখানেই চিকিৎসা শেষে আজ বাসায় ফিরলেন বিএনপি নেতা রিজভী।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :