বিএম কলেজের অধ্যক্ষ হলেন জিয়াউল হক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২০, ২০:৫৭ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২০, ২০:৩১

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ পেয়েছেন। এদিকে ঢাকা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ রাষ্ট্রপতির আদেশক্রমে এ প্রজ্ঞাপন জারি করেছেন। শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েব সাইটে বিষয়টি বুধবার জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, পিআরএল গমনের সুবিধার্থে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের এ কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে পদায়ন করা হয়েছে।

মু. জিয়াউল হক ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ছিলেন। এর আগে তিনি বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডেরও চেয়ারম্যান ছিলেন অধ্যাপক জিয়াউল হক। পাশাপাশি দীর্ঘদিন কর্মরত ছিলেন সরকারি ব্রজমোহন কলেজের অর্থনীতি বিভাগে।

সরকারি ব্রজমোহন কলেজ দীর্ঘ পাঁচ মাস পর নতুন অধ্যক্ষ পেয়েছে। অধ্যাপক মু. জিয়াউল হক এ কলেজের ৬৬তম অধ্যক্ষ। এর আগে টানা ২৯ মাস অর্থাৎ চলতি বছরের মে মাস পর্যন্ত কলেজের অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেন শফিকুর রহমান সিকদার। ২৯ মে তিনি ৬৫তম অধ্যক্ষ হিসেবে বিএম কলেজ থেকে অবসর নেন।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/টিএটি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :