সিংগাইরে তিন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৩৮

মানিকগঞ্জের সিংগাইর পৌরসভা নির্বাচনে পাঁচ মেয়র প্রার্থীর মধ্যে তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন আওয়ামী লীগের আবু নাঈম মো. বাশার, বিএনপি সমর্থিত বর্তমান মেয়র খোরশেদ আলম ভুইয়া জয়, জাতীয় পার্টির আবু বকর সিদ্দিক, আব্বাস আলী (স্বতন্ত্র ) ও জাহাবুল হোসেন (স্বতন্ত্র )।

তিনি আরো জানান, যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এদিকে দলীয় সমর্থনের কাগজ না থাকায় জাতীয় পার্টির আবু বকর সিদ্দিকের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

অপরদিকে ১০০ জনের সমর্থনসূচক তালিকায় গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী জাহাবুল হোসেনের মনোনয়ন ও মনোনয়নপত্রে বিভিন্ন ত্রুটি থাকায় আরেক স্বতন্ত্র প্রার্থী আব্বাস আলীর মনোনয়নপত্র বাতিল হয়।

আগামী ১১ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ১২ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং ২৮ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌর সভায় ৯টি ওয়ার্ডে মোট ভোটার ২২ হাজার ৬৮৫ জন। এর মধ্যে নারী ভোটার ১১ হাজার ৫৬৫ জন ও পুরুষ ভোটার ১১ হাজার ১২০ জন।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :