ম্যান সিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ০২:০২ | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২১, ০১:৫৭

এফএ কাপের প্রথম সেমিফাইনাল ম্যাচে দারুণ ছন্দে থাকা ম্যানচেস্টার সিটিকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেছে চেলসি। দলের হয়ে ম্যাচে জয়সূচক একমাত্র গোলটি করেন হাকিম জিয়াশ। ফলে মৌসুমে চার শিরোপার সবকটি জেতার স্বপ্ন ভেঙে গেল পেপ গার্দিওলার শিষ্যদের।

দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে (আজ)বিবার রাতে লিস্টার সিটি ও সাউদাম্পটন একে অপরের বিপক্ষে মাঠে নামবে। এদিন যে দল জিতবে তারা শিরোপা নির্ধারণী ম্যাচে চেলসির বিপক্ষে মাঠে নামবে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী রবিবার।

ষষ্ঠ মিনিটে প্রথম আক্রমণে ওঠে চেলসি। টিমো ভেরনারের পাসে বাঁ পায়ের শটে জিয়াশ বল জালেও পাঠান। তবে সতীর্থের পাস ধরার সময় ভেরনার অফসাইডে থাকায় গোল মেলেনি। পাঁচ মিনিট পর প্রথম সুযোগ পায় সিটি। কেভিন ডে ব্রুইনের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে শট নেন গাব্রিয়েল জেসুস, যা সহজেই ঠেকান গোলরক্ষক কেপা আরিসাবালাগা।

১৯তম মিনিটে ভালো একটি সুযোগ আসে বেন চিলওয়েলের সামনে। কিন্তু ডান দিক থেকে রিস জেমসের ক্রসে ভলি লক্ষ্যে রাখতে পারেননি চেলসির এই ইংলিশ ডিফেন্ডার। এরপর আর কোনো গোল না হওয়ার ফলে গোলশূন্য ব্যবধানেই বিরতিতে যায় ‍দুদল।

৫৫তম মিনিটে এগিয়ে যায় প্রতিযোগিতার গত আসরের রানার্সআপ চেলসি। বাঁ দিক দিয়ে ম্যাসন মাউন্টের পাস ধরে অফসাইডের ফাঁদ এড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন ভেরনার। গোলরক্ষককে এগিয়ে আসতে দেখে জার্মান ফরোয়ার্ড নিজে শট না নিয়ে বল দেন জিয়াশকে। বাঁ পায়ের শটে ফাঁকা জালে বল পাঠান মরক্কোর এই মিডফিল্ডার।

এরপর গোলের জন্য মরিয়া হয়ে উঠে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা দলটি। কিন্তু শেষ পর্যন্ত তারা কোনো গোল করতে পারেনি। ফলে হার নিয়েই মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :