১৮ দিনের রিমান্ড শেষে মামুনুল হক কাশিমপুর কারাগারে

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০২১, ১৪:২১ | প্রকাশিত : ০৫ জুন ২০২১, ১৩:২০
ফাইল ছবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও থানায় দায়েরকৃত নাশকতা ও ধর্ষণের অভিযোগে পৃথক ছয়টি মামলায় ১৮ দিনের পুলিশি রিমান্ড শেষে হেফাজতের আলোচিত নেতা মামুনুল হককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। পরে তাকে কাশিমপুর কারাগারে নিয়ে গেছে পুলিশ।

শনিবার বেলা ১১টার দিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালতে মামুনুল হককে হাজির করা হয়। শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

বিষয়টি নিশ্চিত করেন আসামিপক্ষের আইনজীবী ওমর ফারুক নয়ন।

পিবিআই নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতাল কর্মসূচিতে সদর উপজেলা সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগসহ ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। এ ঘটনায় দায়ের করা মামলায় হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নির্দেশদাতা ও পরিকল্পনাকারী হিসেবে আসামি করা হয়। পরবর্তী সময়ে পুলিশ হেড কোয়ার্টার্স থেকে এই মামলার তদন্তভার দেয়া হয় পিবিআই নারায়ণগঞ্জ শাখাকে।

মনিরুল ইসলাম জানান, তদন্তের প্রয়োজনে মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হলে আদালত রিমান্ড মঞ্জুর করেন। এরই ধারাবাহিকতায় পিবিআই নারায়ণগঞ্জ শাখার হেফাজতে রেখে তাকে তিন দিন জিজ্ঞাসাবাদ করা হয়।

পিবিআই নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার আরও বলেন, হেফাজতের হরতাল কর্মসূচিতে নাশকতার পরিকল্পনা ও নেতৃত্ব দেয়ার পাশাপাশি আসামি মামুনুল হক আর কী কী ভূমিকা পালন করেছেন তা খতিয়ে দেখা হচ্ছে।

পিবিআই কর্মকর্তা বলেন, মামলা সংশ্লিষ্ট ও প্রাসঙ্গিক বিভিন্ন বিষয়কে প্রাধান্য দিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তিনি কোনটা সঠিক বলছেন বা কোনটা মিথ্যা বলছেন সে বিষয়টি আমরা তদন্ত করে নিশ্চিত হব। রিমান্ডে জিজ্ঞাসাবাদে আসামি মামুনুল হকের কাছ থেকে যেসব গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে তা নথিভুক্ত করে নির্ধারিত সময়ে আদালতে উপস্থাপন করা হবে।

গত ৩ এপ্রিল দ্বিতীয় স্ত্রী দাবি করা এক নারীসহ সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টে অবরুদ্ধ হন মামুনুল হক। পরে হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা রিসোর্টে হামলা ও ভাঙচুর চালিয়ে মামুনুল হককে ছিনিয়ে নিয়ে যান।

গত ১৮ এপ্রিল দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ। বিভিন্ন মামলায় তাকে আগেও কয়েক দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এবার ছয় মামলায় টানা ১৮ দিন রিমান্ড শেষে কারাগারে ফিরলেন হেফাজতে ইসলামের আলোচিত এই নেতা।

(ঢাকাটাইমস/০৫জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

টিকটকে পরিচয়-প্রেম, অতঃপর কিশোরীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

যে কথা বলায় এমভি আব্দুল্লাহ’র নাবিকদের কিছু করেনি জলদস্যুরা

উখিয়ায় আরসার আস্তানা থেকে বিপুল অস্ত্র গ্রেনেড ও রকেট শেল উদ্ধার, গ্রেপ্তার ২

বগুড়ায় হত্যা মামলার আসামিকে ছুরিকাঘাতে হত্যা

রোহিঙ্গাদের জন্য ইরানের খাদ্য সহায়তা

শেরপুরে এক হাজার ২৯২ বস্তা ভারতীয় চোরাই চিনিসহ গ্রেপ্তার ১

উপজেলা নির্বাচন: ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ হাইকোর্টের

মাগুরায় কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কালীগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু

ত্রিভুজ প্রেমের জেরে কলেজছাত্র খুন, যুবকের যাবজ্জীবন 

এই বিভাগের সব খবর

শিরোনাম :