লিভারপুলের পাঁচে পাঁচ, শেষ ষোলোয় রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২১, ১৬:৩৬

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেলায় বুধবার রাতে পোর্তোকে ২-০ হারানোর মাধ্যমে পাঁচ ম্যাচের মধ্যে পাঁচটিতেই জয় তুলে নিয়েছে ইংলিশ ক্লাব লিভারপুল। অন্যদিকে শেরিফ তিরাসপুলের বিপক্ষে ৩-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে অনায়াসেই সেরা ষোলোতে জায়গা করে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ।

অনফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে স্বাগতিক লিভারপুলের সঙ্গে পাল্লা দিলেও আক্রমণের হিসেব করলে অনেকটাই পিছিয়ে ছিল পোর্তো। এরপরও প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতেই। দ্বিতীয়ার্ধে চাপ বাড়ায় স্বাগতিকরা। এরই সুবাদে ৫২তম মিনিটে আলকানতারার গোলে এগিয়ে যায় লিভারপুল। আর ৭০তম মিনিটে সালাহর গোলে ব্যবধান হয় দ্বিগুণ। এরপর আর কোনো গোল না হলে ২-০ গোল ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়েন অলরেডরা।

এদিকে ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে রিয়াল মাদ্রিদের কাছে পাত্তাই পায়নি শেরিফ। প্রথম দেখায় ঘরের মাঠে ২-১ ব্যবধানে হেরে যাওয়া রিয়াল ছিল মরিয়া। শুরু থেকে প্রতিপক্ষকে চেপে ধরে তারা। সেই সুবাদে পুরো ম্যাচে গোলও পেয়েছে তিনটি। বুধবার 'ডি' গ্রুপের ম্যাচে ৩-০ গোলে জিতেছে রিয়াল। ডেভিড আলাবার ফ্রি কিকে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ান টনি ক্রুস। দ্বিতীয়ার্ধের শুরুতে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন করিম বেনজেমা।

এ জয়ের মাধ্যমে গ্রুপপর্ব থেকে সেরা ষোলোতে জায়গা করে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে চার জয় এবং একটি হারে সর্বেোচ্চ ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান শেরিফের। আর পাঁচ ম্যাচ ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান ইন্টার মিলানের।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :