সিনহার বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে বড় ভাই নরেন্দ্র

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০২২, ১৪:৫৮ | প্রকাশিত : ১৬ মে ২০২২, ১৩:৫৪

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে সাক্ষ্য দিতে তার বড় ভাই নরেন্দ্র কুমার সিনহাসহ তিনজনকে আদালতে নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদক প্রধান কার্যালয়ে উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান ১৬৪ ধারায় জবানবন্দি নিতে নরেন্দ্র কুমার সিনহাসহ তিনজনকে দুদকে ডেকে আনেন। পরে দুপুর ১ টা ২৫ মিনিটে তাদেরকে দুদকের একটি মাইক্রোবাসে করে ঢাকা মহানগর হাকিম আদালতে নিয়ে যাওয়া হয়।

নরেন্দ্র কুমার সিনহা ছাড়া অন্য দুজন হলেন- শঙ্খজিৎ সিংহ ও ইঞ্জিনিয়র সুজিত।

দুদক সূত্র জানায়, তিনজন এস কে সিনহার বিরুদ্ধে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হয়েছেন। তাদের আদালতে নিয়ে জবানবন্দি রেকর্ড করা হবে।

এসকে সিনহা প্রধান বিচারপতি থাকাকালে ক্ষমতার অপব্যবহার করে উত্তরায় রাজউকের প্লট দখলের মামলায় দুদকে তাদেরকেও জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদক উত্তরায় প্লট জালিয়াতির ঘটনায় ২০২১ সালে এসকে সিনহার বিরুদ্ধে ৭ কোটি ৬ লাখ ৫ হাজার ৮৬৫ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে। দুদকে এসকে সিনহার বিরুদ্ধে মোট তিনটি মামলা হয়েছে। এর মধ্যে বিচারিক আদালতে একটি মামলার রায়ও হয়েছে।

গত বছরের ৭ অক্টোবর ক্ষমতার অপব্যবহার করে রাজউকের প্লট বরাদ্দ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এসকে সিনহার বিরুদ্ধে মামলা করেছে দুদক। এসকে সিনহা তার নিজ নামে রাজউকের উত্তরা প্রকল্পে একটি প্লট বরাদ্দ পান।

পরবর্তীতে ক্ষমতার অপব্যবহার করে অবৈধ প্রভাব খাটিয়ে ও প্রতারণার মাধ্যমে তার ভাই নরেন্দ্র কুমার সিনহার নামে রাজউক পূর্বাচল প্রকল্পে তিন কাঠার আরও প্লটের জন্য আবেদন করেন। নরেন্দ্র কুমার সিনহার নাম থাকায় তিনি দুদকে রাজস্বাক্ষী দিতে রাজি হয়েছেন।

এই বিষয়ে নরেন্দ্র কুমার সিনহা সাংবাদিকদের বলেন, এসকে সিনহার সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক থাকলেও একটা দূরত্ব আছে। তার অপকর্ম সম্পর্কে আমরা জানলেও পারিবারের সদস্য হওয়ায় আমরা চুপ ছিলাম।

(ঢাকাটাইমস/১৬ মে/এসআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :