সিটিকে রুখে দিল নটিংহ্যাম

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০১

ইংলিশ প্রিমিয়ার লিগে এবার পুচকে নটিংহ্যাম ফরেস্টের কাছে জিততে পারল না বর্তমান চ্যাম্পিয়ন দল ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে পেপ গার্দিওলার শিষ্যদের সঙ্গে ১-১ গোল ব্যবধানে ড্র করেছে পয়েন্ট টেবিলের ১৩ নম্বরে অবস্থান করা দলটি। সিটির হয়ে বার্নার্ডো সিলভা ও নটিংহ্যামের পক্ষে ক্রিস উড একটি করে গোল করেন।

এই হারের ফলে পয়েন্ট টেবিলের দুই নম্বরেই রয়ে গেল ম্যানচেস্টার সিটি। ২৪ ম্যাচ খেলে তাদের সংগ্রহ ৫২ পয়েন্ট। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা আর্সেনাল সর্বোচ্চ ৫৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের এক নম্বরে অবস্থান করছে। তিনে অবস্থান ম্যানচেস্টার ইউনাইটেডের। আর তেরো নম্বরে রয়েছে নটিংহ্যাম ফরেস্ট।

সিটি গ্রান্ডন্ডে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ম্যানচেস্টার সিটি। পুরো ম্যাচের ৭৩ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয় গার্দিওলার শিষ্যরা। আর প্রতিপক্ষে গোলবার বরাবর মোট শট নিতে পেরেছে ছয়টি। কিন্তু গোল পেয়েছে কেবল একটি।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ২৭ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে পেরেছে স্বাগতিক নটিংহ্যাম ফরেস্টের ফুটবলাররা। আর সিটির গোলবারে মাত্র শট নিয়েছে একটি। আর ওই একটি শটেই এসেছে গোল।

ম্যাচের ৪১তম মিনিটে বার্নার্ডো সিলভার গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। ম্যাচের ৮৪তম মিনিট পর্যন্ত মনে হচ্ছিল সিটির জয়ের জন্য এই এক গোলই হয়তো যথেষ্ট। কিন্তু ৮৪তম মিনিটেই গার্দিওলার সাজানো বাগান তছনছ করে সিটির জালে বল জড়িয়ে দেন নটিংহ্যামের ক্রিস উড। ম্যাচ শেষ হয় ১-১ গোল ব্যবধানেই।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :