মহেশপুরে বয়স্ক ভাতার টাকা ঢোকে মেম্বারের ছেলের নম্বরে

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২৩, ১৬:৫১

ঝিনাইদহের মহেশপুরে আলী আহম্মদ নামে একব্যক্তির বয়স্ক ভাতার টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেছেন বাঁশবাড়ীয়া ইউনিয়নের সদস্য আজিজুল রহমান। ভাতার কার্ডে ৫নং ওয়ার্ডের আলী আহম্মদের নাম থাকলেও কৌশলে নম্বরের জায়গায় নিজের ছেলের নম্বর দিয়েছেন ইউপি সদস্য আজিজুর রহমান। যেকারণে কার্ড প্রাপ্তির দেড় বছরের সকল টাকা ঢুকেছে ছেলের ওই নম্বরে।

এদিকে নিজের নম্বরে কোন টাকা না আসায় মহেশপুর সমাজ সেবা অফিসে গিয়ে জানতে পারেন তার নম্বরের জায়গায় ইউপি সদস্যের ছেলে আসাদুজ্জামানের নম্বর দেওয়া রয়েছে। এছাড়াও আজিজুর রহমানের বিরুদ্ধে আরো অনেক কার্ডে ভুক্তভোগীর নম্বরের জায়গায় নিজের পরিবারের লোকজনের নম্বর দেওয়ার অভিযোগ রয়েছে।

গত ১ জুলাই বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন আলী আহম্মদের ছেলে জাকির হোসেন।

আলী আহম্মদ বলেন, আজিজুর রহমান ইউপি সদস্য নির্বাচিত হবার পর ভোটার আইডি কার্ড চেয়ে নিয়ে বয়স্ক ভাতার কার্ড করে দেন। এরপর সবার মোবাইলে টাকা আসলেও আমার মোবাইলে কোন টাকা আসেনি। কারণ জানতে একাধিকবার ইউনিয়ন পরিষদ ও ইউপি সদস্যের কাছে গিয়েও কোন লাভ হয়নি। যেকারণে স্থানীয় মহিলা ইউপি সদস্যকে নিয়ে উপজেলা সমাজ সেবা অফিসে গিয়ে দেখতে পাই আমার নম্বরের জায়গায় ইউপি সদস্যের ছেলে নম্বর দেওয়া হয়েছে এবং অফিস জানান এতদিন ওই নম্বরেই সকল টাকা ঢুকেছে। বিষয়টি জানা জানি হলে ইউপি সদ্যস্যের ছেলে নম্বর পরিবর্তন করে আমার নম্বর দিয়েছে। তবে নম্বর পরিবর্তন করলেও দেড় বছরে আমি কোন টাকা পাইনি।

ইউপি সদস্য আজিজুর রহমান বলেন, যেকোনো কারণ বসত আলী আহম্মদের মোবাইল নম্বরের জায়গায় আমার ছেলে নম্বর হয়ে গিয়েছিলো। পরবর্তীতে মিমাংসার মাধ্যমে ভুক্তোভুগীকে টাকা ফেরত দেওয়া হয়েছে।

মহিলা সদস্য আছিয়া খাতুন বলেন, এর আগেও তিনি এমন কাজ করেছেন পরবর্তীতে আমি সেগুলো ঠিক করে দিয়েছি।

বাঁশবাড়ীয়া উইপি চেয়ারমান নাজমুল হুদা জিন্টু বলেন, অভিযোগ প্রামাণিত হলে ওই ইউপি সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সমাজ সেবা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, যাতে করে কার্ডধারী তার প্রাপ্ত টাকা ফিরে পেতে পারে সেব্যাপারে ইউপি সদস্যকে বলা হবে।

(ঢাকাটাইমস/০৪জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :