‘আইটেম গানে’ হাজির হওয়া নিয়ে ভাবনার পোস্টে ‘ই’ ও ‘য়’ এর অশুদ্ধ ব্যবহার

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৩৪ | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৩:০২

ছোট ও বড়পর্দার পরিচিত অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। সম্প্রতি 'পায়েল' নামের একটি সিনেমার কাজ শুরু করেছেন তিনি। গত সপ্তাহে এফডিসিতে বিশাল সেট ফেলে সিনেমার একটি গানের শুটিং হয়। গানটিতে বেশ আবেদনময়ী রূপে ধরা দেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলচ্চিত্র সংশ্লিষ্ট গ্রুপগুলোতে অনেকে বলছেন ‘আইটেম গান’ ছিল এটি। তবে ভাবনার ভাষ্য, এটি কোনো আইটেম গান না।

শনিবার নিজের ফেসবুক আইডি ও ভেরিফায়েড পেজে এক পোস্টে ভাবনা বলেন, ‘আমি কোন আইটেম গানে হাজির হয়নি। আমি একটি সিনেমা করছি ‘পায়েল’ নামে। সিনেমাটির নির্মাতা রায়হান খান। এই সিনেমাটিতে আমি পায়েল চরিত্রে হাজির হবো। সিনেমাটির একটি গানে আমি নেচেছি সত্য। একজন নৃত্যশিল্পী হিসেবে অবশ্যই এটা আমার জন্যে আনন্দের যে কোন সিনেমাতে আমি প্রথমবারের মত নাচতে পারলাম। এর আগে অন্য কোন সিনেমাতে আমাকে নাচতে দেখা যাইনি। তবে এটি আইটেম সং না। আমাদের ছবির শুটিং চলছে আপনারা সবাই দোয়া করবেন যাতে ভালোভাবে কাজটি শেষ করতে পারি।'

‘আইটেম’ গানে ভাবনা

এদিকে ভাবনার পোস্টে বাংলা ব্যাকরণ অনুযায়ী ‘আইটেম গানে হাজির হয়নি’ এর জায়গায় হবে ‘হইনি’। উত্তম পুরুষে (ফার্স্ট পারসন) কথা বলার সময় ‘ই’ ব্যবহার হবে। ‘য়’ হবে না। এছাড়াও পোস্টের ভেতরে একই ধরনের আরেকটি ভুল দেখা যায়। ‘আমাকে নাচতে দেখা যাইনি’ এর স্থলে হবে ‘দেখা যায়নি’। তৃতীয় পুরুষের (থার্ড পারসন) ক্ষেত্রে ‘য়’ ব্যবহার হয়। তার পোস্টে ‘ই’ ও ‘য়’ এর ব্যবহার সঠিকভাবে না হওয়ায় অনেককেই এ নিয়ে হাস্যরস ও সমালোচনা করতে দেখা গেছে।

রায়হান খান পরিচালিত 'পায়েল' সিনেমায় থাকা ভাবনার এই গানের শিরোনাম 'ঝিলিমিল ঝিলমিল'। এর কথা লিখেছেন কবির বকুল। আর কণ্ঠ দিয়েছেন দিলশাদ নাহার কনা। এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন ভাবনা। এতে তার বিপরীতে অভিনয় করেছেন জিয়াউল রোশান।

(ঢাকাটাইমস/০২সেপ্টেম্বর/এলএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :