অবরোধের সমর্থনে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০২৩, ০৯:৫৮

১১ দফায় ডাকা অবরোধের শেষের দিনে রাজধানীর মতিঝিল, যাত্রাবাড়ী, ডেমরা, সবুজবাগ, সাইন্সল্যাব, আজিমপুরসহ বিভিন্ন স্থানে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সদস্যরা।

জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. আবদুল মান্নানের নেতৃত্বে বুধবার সকালে মতিঝিলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়। এসময় তিনি বলেন,

আওয়ামী সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করে দিতে চায়। এজন্য সরকার অন্যায়ভাবে রাষ্ট্রীয় ও গণতান্ত্রিক প্রতিষ্ঠান গুলোতে হস্তক্ষেপ করছে। সরকার নিজেদের ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিচার ব্যবস্থার অপব্যবহার করছে। জামায়াত সহ বিরোধী মতের রাজনৈতিক নেতা-কর্মীদের সাজা প্রদান করছে।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন দুর্বিষহ অবস্থায় রয়েছে। আর যারা পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে তারা আর যায় হোক জনগণের ভাগ্যের পরিবর্তন করতে সক্ষম না। এমতাবস্থায় জনগণের অধিকার আদায়ের জন্য জামায়াতে ইসলামীসহ বিরোধী দলগুলোর ডাকে দেশব্যাপী সর্বাত্মক অবরোধ চলছে। তাই তিনি গণদাবী মেনে নিয়ে অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান। এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য, আবু আম্মার, এসএম শামসুল বারী, নুর উদ্দিন, আবু রায়হান সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এদিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায়ও সড়ক অবরোধ করেছে ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। দক্ষিণের মজলিসে শূরা সদস্য এম এ রহিমের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মো. সাদেক বিল্লাহ, নওশের আলম ফারুক, রাসেল মাহমুদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা।

কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমানের নেতৃত্বে সবুজবাগে সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য মতিউর রহমান, আবু নাবিল, এম আর জামান, আবু মাহি, বিশিষ্ট শ্রমিক নেতা সোহেল রানা মিঠু, ছাত্রনেতা হাসান মোরশেদ ফাহিম প্রমুখ।

ডেমরায় সড়ক অবরোধ করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার এম. ডি আলী, মোজাফফর হোসাইন, মোহাম্মদ আবু মৃধা, আবু সায়েম, জসিম উদ্দিন প্রমুখ।

মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আব্দুল বারীর নেতৃত্বে আজিমপুরে সড়ক অবরোধ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের রফিকুল ইসলাম, শহীদুল ইসলাম, মাহফুজ আলম, আবু সায়েম প্রমুখ।

এছাড়াও ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ধানমণ্ডি থানার নায়েবে আমীর হাফেজ রাশেদুল ইসলামের নেতৃত্বে রাজধানীর সাইন্সল্যাবে সড়ক অবরোধ করে মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য এম এ আলী, জাহেন তাজ, মাহবুবুর রহমান, গোলাম সারোয়ার, জোবায়দুর রহমান, মোস্তাক আহমেদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

অসুস্থ তাঁতীদল নেতা রেজাউল করিমকে দেখতে গেলেন কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের কর্মসূচি

জাপাকে বিক্রি করে নেতাকর্মীদের ক্রীতদাস বানানোর চেষ্টা হয়েছে: কাজী মামুন

আ.লীগই ষড়যন্ত্র করে: সালাম

দেশে গণতন্ত্র, আইনের শাসন এবং মানবাধিকারের কিছুই অবশিষ্ট নেই: জামায়াত

ডোনাল্ড লু প্রসঙ্গে বেশি কথা বলতে চান না মির্জা ফখরুল

বিএনপির আরও পাঁচ নেতা বহিষ্কার

ইসরায়েলি লবির সঙ্গে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি: হাছান মাহমুদ

ডোনাল্ড লু'র আগমনে সরকার ভীত: ববি হাজ্জাজ

গণতন্ত্রের আস্থার মূল জায়গা ধ্বংস করে ফেলা হয়েছে: গয়েশ্বর

এই বিভাগের সব খবর

শিরোনাম :