কুকুরের মাংসের বিরিয়ানি বিক্রির অভিযোগে আটক ৪

খুলনা ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২৩, ১২:০৪

গরু ও খাসির মাংসের কথা বলে কুকুরের মাংস দিয়ে তৈরি বিরিয়ানি বিক্রির অভিযোগে খুলনায় তিন কিশোরসহ চারজনকে আটক করেছে পুলিশ।

বুধবার বিকালে খুলনা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত একটি ভবন থেকে তাদের আটক করা হয়।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক সবাই খালিশপুর পলিটেকনিক ইনস্টিটিউটের আশপাশের এলাকার বাসিন্দা। তিন কিশোরের বাইরে আটক অন্যজন হলেন খালিশপুরের বঙ্গবাসী মোড় এলাকার মো. আবু সাইদ (৩৭)।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, এক মাস ধরে কয়েকজন কিশোর এলাকার বিভিন্ন জায়গা থেকে কুকুর ধরে পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত ভবনে নিয়ে যেত। বেশ কয়েকবার একই ঘটনা ঘটায় ও পরিত্যক্ত ভবন থেকে কয়েক দিন ধরে দুর্গন্ধ আসায় স্থানীয় লোকজনের সন্দেহ হয়। গতকাল বিকালে এলাকার লোকজন কয়েকজনকে একটি কুকুর নিয়ে সেখানে যেতে দেখেন। খবর দিলে পুলিশ এসে তিনজনকে আটক করে। পরে ওই মাংস দিয়ে বিরিয়ানি রান্না করে বিক্রি করে এমন একজনকেও আটক করা হয়। এ সময় সেখানে পা বেঁধে গলা কেটে রাখা একটি কুকুর উদ্ধার করা হয়।

খালিশপুর থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, আটক ব্যক্তিরা জানিয়েছে তারা প্রায় এক মাস ধরে কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি তৈরি করে ব্যবসা করছিল। ভবনটি থেকে অনেক কুকুরের চামড়া ও হাড় উদ্ধার করা হয়েছে। প্রাণিসম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে প্রাণিকল্যাণ আইনে মামলা করা হবে।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :