নতুন মন্ত্রী ফরিদুল হক খানকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৪, ১৭:৩৭

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-২ (ইসলামপুর) আসন থেকে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে পূর্ণ মন্ত্রী হিসেবে নতুন মন্ত্রিসভায় ডাক পেয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। মন্ত্রিসভার অন্যান্য সদস্যদের সঙ্গে বৃহস্পতিবার সন্ধায় মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন তিনি। এরইমধ্যে তাকে ডেকে পাঠিয়েছে নির্বাচন কমিশন।

ভোটের দিন নির্বাচনি আইন লঙ্ঘনের দায়ে ইসি থেকে বৃহস্পতিবার বিকালে তাকে শোকজ পাঠানো হয়েছে।

ইসির জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নির্বাচিত প্রার্থী ফরিদুল হক খান তার নির্বাচনি এলাকা (জামালপুর-২) ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে প্রকাশ্যে ভোটপ্রদান করেছেন। যা বিভিন্ন গণমাধ্যমে (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায়) ছবিসহ প্রতিবেদন আকারে প্রকাশিত হয়েছে। প্রকাশ্যে ভোটপ্রদান করে ভোটের গোপনীয়তা রক্ষা না করা গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৮৩ অনুচ্ছেদের বিধান অনুসারে শাস্তিযোগ্য নির্বাচনি অপরাধ।

এই অপরাধের দায়ে ফরিদুল হক খানকে স্বশরীরে হাজির হয়ে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না কেন তা জানতে ব্যাখ্যা দিতে বলা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উল্লিখিত অপরাধ সংঘটনের দায়ে জনাব মো. ফরিদুল হক খান এর বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে আগামী ১৫ জানুয়ারি (সোমবার) বিকাল ৩টায় নির্বাচন কমিশন সচিবালয়ে (নির্বাচন ভবন, কক্ষ নং-৩১৪) ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

প্রসঙ্গত, ফরিদুল হক খান একাদশ জাতীয় সংসদে ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এবার তিনি পূর্ণ মন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন। ধারণা করা হচ্ছে ধর্মমন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবেই তিনি প্রমোশন পেয়েছেন। মন্ত্রিপরিষদের প্রজ্ঞাপন অনুযায়ী বৃহস্পতিবার সন্ধায় মন্ত্রী হিসেবে শপথ গ্রহণের মধ্য দিয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন শেষ হবে বলে গণ্য হবে।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/জেবি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :