গণতান্ত্রিক ব্যবস্থাকে নষ্ট করাই বিএনপি-জামায়াতের লক্ষ্য: নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৪, ২০:৩৯

গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ট করাই বিএনপির একমাত্র লক্ষ্য বলে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ক্ষমতার জন্য দেশকে ধ্বংস করতে সব ধরনের অপকর্ম করে বিএনপি। এটাই এদের ঐতিহ্য।

বুধবার বিকালে রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র মাঠে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পক্ষ থেকে অসচ্ছল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। ইফতার সামগ্রী বিতরণের আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগ দেশ বাঁচানোর চেষ্টা করে আর বিএনপি জামায়াত করে দল বাঁচানোর চেষ্টা। আমরা দেশের মানুষের কল্যাণের জন্য নিজের জীবনকে উৎসর্গ করি আর বিএনপি জামায়াত তাদের দলীয় স্বার্থ রক্ষার জন্য সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে দিয়ে সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়। এরা তাদের সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে দেশের আইন-শৃঙ্খলার অবনতি ঘঠাতে চায়।

তিনি বলেন, বিএনপি জামায়াত দেশের মানুষের জন্য আন্দোলন সংগ্রাম করে না। এরা তাদের দল বাঁচানোর জন্য আন্দোলন সংগ্রাম করে। পবিত্র রমজান মাসে তারা সংযমের পথ না ধরে অসংযমের মতো কর্মকাণ্ড করে। সিয়াম সাধনার মাসে ইসলামের যে মূল স্পিড তা থেকে তারা বের হয়ে গেছে। এরা রমজান মাসে আন্দোলনের নামে যে বেআইনি কার্যক্রম করে মানুষের ধর্ম পালনে বাধা সৃষ্টি করছে তার কারণে ইতোমধ্যে এদের বিপক্ষে জনমত তৈরি হয়েছে। জনগণের আস্থা ও সমর্থন কোনটাই তারা পাচ্ছে না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আন্দোলনের নামে এরা যতদিন অরাজকতা সৃষ্টি করবে ততদিন দেশের মানুষ এদের সমর্থন করবে না। এদের কর্মকাণ্ডের কারণে বিএনপি জামায়াত সকল সমর্থন হারিয়ে একসময় নিঃশেষ হয়ে যাবে।এরা জনগণের অভিশাপেই ধ্বংস হবে। দেশের মানুষের শান্তির বিপক্ষে অভিশাপ হিসেবেই এদের আবির্ভাব হয়েছে। দেশের মানুষ ভালো থাকলে বাংলাদেশ আরও এগিয়ে যেতে পারবে। বিশ্ব সভায় আমাদের মর্যাদা ও সম্মান আরো বৃদ্ধি পাবে। শেখ হাসিনা আমাদের মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। আমরা মানুষকে ভালোবাসি। মানুষের কল্যাণে, সুখে, দুঃখে সব সময় তাদের পাশে থাকি। এটা আওয়ামী লীগের ঐতিহ্য।

তিনি বলেন, আমরা জাতির পিতার আদর্শের কর্মী হিসেবে সবসময় মানুষের পাশে থাকব। আমরা করোনাকালীন সময়ে মানুষের পাশে ছিলাম। আমাদের নেতাকর্মীরা নিজের জীবনকে বাজি রেখে তখন মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়েছে, ত্রাণ কার্যক্রম করেছে, সাহস দিয়েছে। দাফন কাফন হতে শুরু করে কোনো কাজ নাই যা আমাদের নেতাকর্মীরা করেনি। বিএনপি জামায়াত তখন বলে বেড়াতো লক্ষ লক্ষ মানুষ মারা যাবে। সৎকারের কেউ থাকবে না। তখনো আমাদের নেতাকর্মীরা শেখ হাসিনার নির্দেশে মানুষের পাশে দাঁড়িয়েছিল।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

(ঢাকাটাইমস/১৩মার্চ/জেএ/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

অসুস্থ তাঁতীদল নেতা রেজাউল করিমকে দেখতে গেলেন কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের কর্মসূচি

জাপাকে বিক্রি করে নেতাকর্মীদের ক্রীতদাস বানানোর চেষ্টা হয়েছে: কাজী মামুন

আ.লীগই ষড়যন্ত্র করে: সালাম

দেশে গণতন্ত্র, আইনের শাসন এবং মানবাধিকারের কিছুই অবশিষ্ট নেই: জামায়াত

ডোনাল্ড লু প্রসঙ্গে বেশি কথা বলতে চান না মির্জা ফখরুল

বিএনপির আরও পাঁচ নেতা বহিষ্কার

ইসরায়েলি লবির সঙ্গে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি: হাছান মাহমুদ

ডোনাল্ড লু'র আগমনে সরকার ভীত: ববি হাজ্জাজ

গণতন্ত্রের আস্থার মূল জায়গা ধ্বংস করে ফেলা হয়েছে: গয়েশ্বর

এই বিভাগের সব খবর

শিরোনাম :