ঝিনাইদহ-যশোর মহাসড়ক এখন মরণ ফাঁদ

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২৪, ২২:৪৮

ঝিনাইদহ-যশোর মহাসড়কের বিষয়খালী এলাকার রাস্তা যেন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। সড়কটি দ্রুত মেরামত করা না হলে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

বিষয়খালীর বটতলা থেকে রাকিবের চায়ের দোকান পর্যন্ত ১০০০ থেকে ১২০০ ফিট রাস্তায় বড়-বড় গর্ত তৈরি হয়ে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গত দুই সপ্তাহ ধরে এই সড়কটি এতটাই বেহাল যে প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। এই সড়কটি দেখলে গুরুত্বপূর্ণ জাতীয় মহাসড়ক বলে মনেই হবে না।

ঝিনাইদহ-যশোর সড়কটি দেখতে মেঠো সড়কে পরিণত হয়েছে। মেঠো সড়কে যেমন গরুর গাড়ি চলতে চলতে (গ্রামের ভাষা অনুযায়ী) পয়ান বা লাইন হয়ে যায়। এই সড়কটিতেও একই অবস্থা তৈরি হয়েছে। অথচ ঝিনাইদহ সড়ক বিভাগ কোনো উদ্যোগ নিচ্ছে না। ফলে ঝুঁকি নিয়েই চলতে হচ্ছে যাত্রী ও পণ্যবাহী গাড়িকে। অনেক সময় রাস্তাতেই অকেজো হয়ে পড়ছে অসংখ্য গাড়ি। এর ফলে সৃষ্টি হচ্ছে যানজট। এই সড়কে এপ্রিল মাসে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়েছেন ঝিনাইদহ সদর উপজেলার হরিপুর গ্রামের ব্যাংক কর্মকর্তা রুবেল হোসেন। বর্তমানে মৃত্যু পথযাত্রী হয়ে বিছানায় কাতরাচ্ছেন।

প্রত্যক্ষদর্শী চা ব্যবসায়ী রাকিব হোসেন জানান, প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ২০ থেকে ২৫টি মোটরসাইকেল ছিটকে পড়ছে রাস্তায়। আর চা বানানো বাদ দিয়ে দৌড়ে গিয়ে তাদের জীবন বাঁচাতে টেনে তোলা হচ্ছে রাস্তা থেকে। তার ভাষ্যমতে গত দুই সপ্তাহে শত শত মোটরসাইকেল যাত্রী আহত হয়েছে। তবে বড় ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন মোটরসাইকেল যাত্রীরা। তাই সড়ক বিভাগের কাছে দাবি দ্রুত সড়কটি মেরামত করে যান চলাচলের উপযোগী করা হোক। না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে যে কোন সময়।

এলাকাবাসীর দাবি, ঝিনাইদহ-যশোর মহাসড়কের বিষয়খালীর বটতলা থেকে রাকিবের চায়ের দোকান পর্যন্ত সড়কটি দ্রুত সময়ের মধ্যে মেরামত করে চলাচলের উপযোগী করে দেওয়া হোক।

এ বিষয়ে ঝিনাইদহ সড়ক বিভাগ বলছে, ঝিনাইদহ-যশোর সড়ক উইকেয়ার সেকশন (ফেজ-১) ছয় লেন প্রকল্পের অধীন সড়কটি হস্তান্তর করার কারণে ঝিনাইদহ সড়ক বিভাগের এখন আর করার কিছু নেই। এখন সড়কের সকল সমস্যা প্রকল্পের মাধ্যমে সমাধান করবে। (ঢাকাটাইমস/০৫মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

মা-বাবা ও ছেলেসহ এক পরিবারের ৪ জনই মাদক বিক্রেতা!

চবির শাটলে পাওয়া গেছে নবজাতকের মরদেহ

তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে যুবকের পা বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড় রেমাল: সচেতনতায় চাঁদপুর নৌ থানা পুলিশের মাইকিং

কুড়িগ্রামে হিট স্ট্রোকে বৃদ্ধের মৃত্যু

তীব্র দাবদাহে বিপর্যস্ত চুয়াডাঙ্গার জনজীবন, তাপমাত্রা ৪১.৭ ডিগ্রি

সোনারগাঁয়ে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় কিশোর গ্যাংয়ের হামলা, নারীসহ আহত ২

ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় প্রস্তুত কলাপাড়ার আশ্রয়কেন্দ্র ও মুজিব কেল্লা

৩০ বছরেও স্থাপন হয়নি সিলেট রেলওয়ের বিভাগীয় দপ্তর

নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করে পদ হারালেন বিএনপি নেতা

এই বিভাগের সব খবর

শিরোনাম :