মানিকগঞ্জ সদর হাসপাতাল

সেই অফিস সহকারীর বিরুদ্ধে তদন্ত টিম গঠন

মঞ্জুর রহমান, মানিকগঞ্জ
| আপডেট : ০২ নভেম্বর ২০১৬, ২০:৫৬ | প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৬, ২০:৪১

মানিকগঞ্জ সদর হাসপাতালের প্রধান অফিস সহকারী আব্দুল করিমের বিরুদ্ধে তিন সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে সিভিল সার্জন বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে তাদের। ইতিমধ্যে তদন্তের কাজও শুরু হয়েছে।

ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. মো. ইমরান আলী।
গত ২৭ অক্টোবর ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমে ‘চতুর্থ শ্রেণির কর্মচারীর দাপটে অসহায় অন্যরা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এটি সদর হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে এলে তা খতিয়ে দেখতে ওই তদন্ত টিম গঠন করা হয়।
প্রকাশিত প্রতিবেদনে প্রধান অফিস সহকারী আব্দুল করিমের বিভিন্ন অনিয়মের তথ্য উঠে আসে। তাতে বলা হয়, তার কারণে অতিষ্ঠ চিকিৎসকসহ কর্মকর্তারা। ঊর্ধ্বতনদের সঙ্গে দুর্ব্যবহার, চাঁদা দিতে বাধ্য করা এমনকি হাসপাতালের টাইলস নিজের বাড়িতে ব্যবহার করার অভিযোগ আছে তার বিরুদ্ধে। তার বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগও দেয়া হয়েছে। কিন্তু কোনো ব্যবস্থা নেয়া হয়নি। তার ‘হয়রানি’র কারণে ত্যক্ত-বিরক্ত হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ঢাকা বিভাগের পরিচালক শাহ আলমের কাছে অভিযোগও করেছেন হাসপাতালের কর্মীরা।
অবশেষে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী মোহাম্মদ মামুনের নেতৃত্বে গঠিত হয়েছে তদন্ত কমিটি। এর সদস্যসচিব হলেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. লুৎফর রহমান ও সদস্য সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (ডিসি) ডা. উত্তম কুমার সরকার।
তদন্ত কমিটির প্রধান ডা. কাজী মোহাম্মদ মামুন ঢাকাটাইমসকে বলেন, ‘ওই নিউজের ওপর ভিত্তি করে তিন সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে। ইতিমধ্যে আমরা তদন্ত শুরু করে দিয়েছি। আগামী সাত কার্যদিবসের মধ্যে আমাদের প্রতিবেদন সিভিল সার্জন কার্যালয়ে পেশ করব।’
এদিকে নাম প্রকাশ না করার শর্তে সদর হাসপাতালের একাধিক কর্মকর্তা-কর্মচারী ঢাকাটাইমসকে জানান, সিভিল সার্জন ডা. ইমরান আলী হাসপাতালের প্রধান অফিস সহকারী আব্দুল করিমকে বাঁচানোর চেষ্টা করছেন। তিনি যাদের নিয়ে তদন্ত টিম গঠন করেছেন, তারা আব্দুল করিম ও সিভিল সার্জনের কাছের লোক।
ওই কর্মকর্তারা আরো বলছেন, এটি লোক দেখানো তদন্ত টিম। এর মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত হবে না।
এ ব্যাপারে কথা বলতে সিভিল সার্জন ডা. ইমরান আলীর সঙ্গে ফোনে যোগাযোগ করলে  তিনি ঢাকাটাইমসকে বলেন, আব্দুল করিমের বিষয়ে তদন্ত টিম গঠন করা হয়েছে। তাই এ বিষয়ে কোনো মন্তব্য করা ঠিক হবে না।

(ঢাকাটাইমস/২নভেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত