প্রার্থনার মধ্য দিয়ে শপথের আনুষ্ঠানিকতা শুরু ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০১৭, ২১:১৩ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৭, ২০:১৪

স্ত্রী মেলেনিয়া ট্রাম্পকে সঙ্গে নিয়ে হোয়াইট হাউজের কাছে সেন্ট জনস ইপ্সকোপাল চার্চে প্রার্থনার মধ্যে দিয়ে শপথের আনুষ্ঠানিকতা শুরু করেছেন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এর আগে ওয়াশিংটনে এসে স্বস্ত্রীক ব্লেয়ার হাউজে ছিলেন ট্রাম্প। সেখান থেকেই যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় ২০ জানুয়ারি সকাল সাড়ে আটটা নাগাদ তারা গির্জার উদ্দেশে রওয়ানা হন। কালো রঙের গাড়ি বহর নিয়ে তারা গির্জার উদ্দেশে যাত্রা করেছেন বলে বিবিসি-র প্রতিবেদনে উল্লেখ করা হয়। আজ সকালে ট্রাম্প পরিবারের সকল সদস্যকে দেখা গেলেও ব্যারন ট্রাম্পকে দেখা যায়নি।

জানা যায়, প্রার্থনা শেষে হোয়াইট হাউজে চা পান করেন ট্রাম্প দম্পতি ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। সকালৈ সাড়ে নয়টায় বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা হোয়াইট হাউজে নতুন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানান।

এরপর সকাল সাড়ে দশটির সময় ট্রাম্প ও তার পুরো পরিবার ক্যাপিটল হিলে যাবেন। সেখানে শপথ নেবেন নতুন মার্কিন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট।

স্থানীয় সময় সকাল সাতটা থেকেই শুরু হয়ে যায় শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা। আশা করা হচ্ছে ট্রাম্পের শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আট থেকে নয় লাখ দর্শক।

হোয়াইট হাউজে ওবামা যুগের সমাপ্তির সঙ্গে সঙ্গে আজ থেকে শুরু হচ্ছে ট্রাম্প যুগের। এই নিয়ে মার্কিনিদের মধ্যে আনন্দ এবং উদ্বেগ উভয়ই কাজ করছে। ক্যাপিটল হিলে নেয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তা। গোটা ওয়াশিংটন ঘিরে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। এরইমধ্যে ওয়াশিংটনে জড়ো হয়েছে কয়েক লাখ বিক্ষোভকারী। তবে ট্রাম্প বিরোধী সবচেয়ে বড় বিক্ষোভটি হবে শনিবার।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/জেএস)

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত