দুই নৌ-রুটে ফেরি চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:৪০
ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে পড়ায় কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে পুনরায় শুরু হয়েছে ফেরি চলাচল।

কুয়াশার মাত্রা কমে এলে শুক্রবার সকাল নয়টার দিকে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল শুরু হয়। এর আগে সকাল ছয়টা থেকে এই রুটে ফেরি চলাচল বন্ধ ছিল।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, কুয়াশার ঘনত্ব কমে আসলে সকাল নয়টার দিকে পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়েছে।

প্রায় একই সময় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল শুরু হয়েছে। ভোর থেকে এই রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, ভোরে কুয়াশা বেড়ে গেলে পদ্মার দিকনির্দেশনামূলক বাতিগুলো অস্পষ্ট হয়ে আসে। এসময় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল। এছাড়াও চলাচলরত ফেরিগুলো মাঝ পদ্মার বিভিন্ন স্থানে নোঙর করে রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে আসায় সকাল নয়টার পর এই রুটে ফেরি চলাচল চালু করা হয়। এর ফলে ঘাট এলাকায় ভোর থেকে আটকে থাকা পণ্যবাহী পরিবহনগুলো নিয়ে ফেরিগুলো নিজ নিজ গন্তব্যে ছেড়ে যাচ্ছে।

(ঢাকাটাইমস/৩ফেব্রুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত